• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন |

খানসামায় শিশু বিকাশ কেন্দ্রের উদ্বোধন

Khansama news (sbk school) 29.01.15সিসি নিউজ: দিনাজপুরের খানসামায় চলতি বছর থেকে ইউনিয়ন পরিষদগুলোর আর্থিক ব্যবস্থাপনায় এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহযোগিতায় ছয় ইউনিয়নে ৩৬৪টি শিশু বিকাশ কেন্দ্র উদ্বোধন ও শিক্ষা উপরকণ বিতরণ করা হয়েছে।
বৃস্পতিবার দুপুরে উপজেলার গোয়ালডিহি ইউনিয়ন চত্ত্বরে এ উপলক্ষ্যে একটি আলোচনা সভা এবং উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়। সভায় কারিগরী সহায়তাদানকারী সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের দিনাজপুর প্রোগ্রাম ইউনিট ম্যানেজার মোবারক হোসেন, ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন, প্ল্যান বাংলাদেশের কমিউনিকেশন কো-অর্ডিনেটর মাহিদুল ইসলাম, এরিয়া কো-অর্ডিনেটর আবুল হোসেনসহ ইউপি সদস্য ও সংরক্ষিত আসন সদস্যগণ উপস্থিত ছিলেন। পরে এসব শিশু বিকাশ কেন্দ্রের সহায়তাকারীদের হাতে উপকরণ দেয়া হয়। যার মধ্যে ব্যাগ, মেট, পোস্টার, হাড়ি, পাতিল, মাইনোকুলার, ফলের সেট, খেলনা পুতুল, মাছ, ঝুনঝুনি, ফ্যানেল, ছাকনি, গাড়ি, নৌকা, মোবাইল, গামলা, টুল, জগসহ অন্যান্য উপকরণ দেয়া হয়।
চলতি বছর উপজেলার ৩-৪ বছর বয়সের শিশুদের বিদ্যালয়মুখী করণে ৩৬৪টি শিশু বিকাশ কেন্দ্রর মধ্যে আলোকঝারি ইউনিয়নে ৫৮টি, ভেড়ভেড়ীতে ৫৮টি, আঙ্গারপাড়ায় ৫৮টি, খামারপাড়ায় ৫৭টি, ভাবকীতে ৫৮টি এবং গোয়ালডিহি ইউনিয়নে ৭৫টি শিশু শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদেরকে আনন্দদায়ক শিক্ষা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ