• রবিবার, ২২ মে ২০২২, ০২:০৫ অপরাহ্ন |

সিরাজগঞ্জে কলেজছাত্রী নির্যাতনের দায়ে ২ ওসিসহ ৫ পুলিশ ক্লোজড

rr44_66982সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে এক কলেজছাত্রী নির্যাতনের দায়ে কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পরিদর্শক (তদন্ত), একজন উপপরিদর্শক (এসআই), দুই নারী কনস্টেবেলসহ পাঁচজনকে সিরাজগঞ্জ পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। নির্যাতনের শিকার ওই ছাত্রীর নাম শাপলা। বৃহস্পতিবার পুলিশ সুপারের দপ্তর থেকে এই আদেশ দেয়া হয়।
ক্লোজ হওয়া পুলিশ সদস্যরা হলেন; কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল, পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক, উপ-পরিদর্শক আশফাকুর রহমান, কনস্টেবেলসহ রনি খাতুন ও সীমা খাতুন। সবাইকে সিরাজগঞ্জ পুলিশ লাইনে নেয়া হয়েছে বলে জানা গেছে।
সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সুভাস চন্দ্র সাহা বিষয়টি স্বীকার করে বলেন, কলেজ ছাত্রী নির্যাতনের ঘটনায় আপাতত সাময়িকভাবে তাদের ক্লোজড করা হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
বর্তমানে কাজীপুর থানার দ্বিতীয় কর্মকর্তা শফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।
উল্লে¬খ্য, কাজীপুর উপজেলার আলমপুর গ্রামের গৃহবধূ আছিয়া খাতুন হত্যার ঘটনায় কাজীপুরের একটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী শাপলাকে গত ২১ জানুয়ারি পুলিশ গ্রেফতার করে ছয় দিন থানা হাজতে আটকে রেখে নির্যাতন চালায়।
গত ২৭ জানুয়ারি শাপলাকে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে তার উপর নির্যাতনের বর্ণনা দেন।
পরে আদালতের বিচারক শাপলার স্বাস্থ্য পরীক্ষা করার জন্য সিভিল সার্জনকে নির্দেশ দেন। দাখিলকৃত প্রতিবেদনে শাপলার শরীরের বিভিন্ন স্থানে জখমের বিষয়টি উল্লে¬খ করা হয়েছে।
এঘটনার প্রেক্ষিতেই বৃহস্পতিবার পুলিশ কর্মকর্তা ও সদস্যদেরকে ক্লোজড করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ