• সোমবার, ১৬ মে ২০২২, ০৯:১৪ অপরাহ্ন |

নীলফামারীর দারোয়ানীতে হচ্ছে হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Nilphamari Photo-30.01সিসি নিউজ : উচ্চ প্রযুক্তির বিকাশ ঘটাতে খুব শীগ্রই হাইটেক পার্ক  ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নীলফামারীতে স্থাপন হতে যাচ্ছে। চলতি অর্থ বছরের মধ্যেই এই দুইটি প্রতিষ্ঠানের নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
শুক্রবার সকালে নীলফামারী-ঢাকা সড়কের দারোয়ানী নামক স্থানে ১৫ একর জমির উপর হাইটেক পার্কর ও ৩২.৯০একর জমির উপর আর্মি প্রযুক্তি বিদ্যালয় স্থাপনের জায়গা পরিদর্শনকালে তিনি এ কথা জানান।
প্রতিমন্ত্রী আরো বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর সাথে সমানতালে এগিয়ে যেতে উন্নত প্রযুক্তির প্রয়োজন। তাই বর্তমান সরকার তথ্য প্রযুক্তির ওপড় গুরুত্ব দিয়েছে। মন্ত্রী আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং তার আইসিটি উপদেস্টা সজীব ওয়াজেদ জয় এটি বাস্তবায়নে মত পোষন করেছেন।
এটি বাস্তবায়িত হলে ক¤িপউটার হার্ডওয়্যার, সফটওয়্যার, কমিউনিকেশন হার্ডওয়্যার, কমিউনিকেশন সফটওয়্যার, আইটিভিত্তিক সেবা, ডিজাইন অ্যান্ড কনসালটেন্সি, পণ্যের উৎপাদন ও সমাবেশ  ঘটানো এবং ইলেকট্রনিক সামগ্রীর নকশা তৈরিতে সহায়ক হবে। এ ছাড়াও হাইটেক পার্কের পাশেই একটি আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। এই প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা নিয়ে দেশের প্রযুক্তি প্রকৌশলী হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করতে পারবে।
এ সময় নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, বিটিসিএল-এর রংপুর অঞ্চলের জেনারেল ম্যানেজার আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী ও ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ উপস্থিত ছিলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক জানান, নীলফামারীর দারোয়ানী টেক্সটাইল মিলের অধীনে ১০৮ একর জমি রয়েছে। এর মধ্যে দারোয়ানী টেক্সটাইল মিলটি রয়েছে ৪০ একর জমির উপর। বাকী জমির পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকায় তা বিটিএমসির কাছ থেকে ভুমি অধিগ্রহন করা হয়েছে। এর মধ্যে ১৫ একর হবে হাইটেক পার্ক, ৩২.৯০ একরে হবে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ২০ একরে হবে বিজিবি ব্যাটালিয়ান ক্যাম্প।
এর আগে সকাল নয়টায় সার্কিট হাইজে বিটিসিএল টেলিটক ও ডাক বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন প্রতিমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ