• রবিবার, ২২ মে ২০২২, ১১:৩৪ পূর্বাহ্ন |

পাকিস্তানে শিয়া মসজিদে বোমা হামলায় নিহত ৩৩

0414আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে একটি শিয়া মসজিদে শক্তিশালী বোমা হামলায় কমপক্ষে ৩৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৫৫জন। শুক্রবার সিন্ধু প্রদেশের শিকারপুর এলাকায় শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে এ হামলার ঘটনা ঘটে।

জুমার নামাজের সময় শিকারপুর এলাকায় শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে বোমা হামলা চালানো হয়। এতে এতে মসজিদটির দেয়াল ধসে গেলে ৩৩ জন নিহত হয়। আহত হয় আরও কমপক্ষে ৫৫ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। মসজিদ ভবনের নিচে এখনও অনেকে আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। আব্দুল কুদ্দুস কালওয়ার নামে এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের মধ্যে চার শিশু রয়েছে। আহতদের শিকারপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এটি আত্মঘাতি হামলা হতে পারে। তবে কারা এ হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি কিংবা কেউ এর দায়ও স্বীকার করেনি। পুলিশ ঘটনার তদন্ত করছে।

সিন্ধু প্রদেশের তথ্যমন্ত্রী শারজিল ইনাম মেমন জানান,শিকারপুরের সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে। তিনি আরও বলেন, প্রাদেশিক মুখ্যমন্ত্রী সায়্যিদ কায়েম আলী শাহ এবং সিন্ধু প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী জাম মেহতাব দাহার ঘটনাটি গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, প্রেসিডেন্ট মামনুন হোসেন, পাকিস্তান তেহরিক ই ইনসাফের চেয়ারম্যান ইমরান খান এবং মুত্তাহিদা কওমি আন্দোলনের প্রধান আলতাফ হোসেন এই হামলার নিন্দা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ