• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন |

জলঢাকা ইউএনও’র অপসারনের দাবিতে ওলামা লীগের মানববন্ধন

Nilphamari Photo-3সিসি নিউজ: নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) হাসান হাবিবের অপসারণ দাবি করে জলঢাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে আওয়ামী ওলামালীগ।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জলঢাকা জিরো পয়েন্ট মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে আবার জিরো পয়েন্ট মোড়ে মানববন্ধনের মিলিত হয়।
জলঢাকা উপজেলা আওয়ামী ওলামালীগের সভাপতি মাওলানা ইলিয়াস হোসেনের সভাপতিত্বে  সেখানে সংক্ষিপ্ত  সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি হাফেজ কবিরুল ইসলাম ও সংগঠনের শিমুল বাড়ি ইউনিয়নের সভাপতি মাওলানা লোকমান হোসেন।
এসময় উপজেলা ওলামালীগের সভাপতি মাওলানা ইলিয়াস হোসেন অভিযোগ করে বলেন, জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব এই উপজেলায় যোগদানের পর থেকে অনিয়ম ও দুর্নীতি মহাউৎসব শুরু করেছেন। তারই ধারাবাহিকতায় ইসলামী ফাউন্ডেশনের পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রমে উপজেলার ১২০জন শিক্ষক নিয়োগেও সেই দুর্নীতি থেকে বাদ জায়নি।
তিনি উল্লেখ্য করে বলেন, গত ২৮ ডিসেম্বর জলঢাকা উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১২০জন শিক্ষক নিয়োগ অনুষ্ঠিত হয়।  ওই দিন রাত তিনটা পর্যন্ত নিয়োগ বোর্ড়ের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব নিয়োগে মেধাকে অগ্রাধিকার না দিয়ে উৎকোচের মাধ্যমে  জামায়াত শিবিরের লোকজনকে নিয়োগ দিয়েছেন। তাই এ নিয়োগ বাতিল সহ  অবিলম্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার হাসান হাবিবরে অপসারণ দাবি জানাচ্ছি।
এব্যাপারে জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ‘উপজেলা প্রশাসন শিক্ষক নিয়োগ দিতে পারেনা। আমরা শুধু মাত্র পরীক্ষা নিয়েছি। পরীক্ষায় শতভাগ স্বচ্ছতার মাধ্যমে ৭৫০জনের মধ্যে ২৪০জন শিক্ষককে বাছাই করে মেধাঅনুসারে তালিতা প্রনয়ন করে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। তারাই নিয়োগ দিবেন শিক্ষকদের।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ