• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন |

নীলফামারীতে ব্রী ধানের চাষ বাড়াতে কৃষকদের প্রশিক্ষণ

Nilphamari Mapসিসি নিউজ: নীলফামারীতে কৃষকদের নিয়ে জিংক সমৃদ্ধ ধানের বীজ উৎপাদন, প্রক্রিয়াজাত করণ ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে আরডিআরএস নীলফামারীর প্রশিক্ষণ কেন্দ্রে আরডিআরএস এর আয়োজনে দিনব্যাপী প্রশিক্ষনের উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক গোলাম মো. ইদ্রিস।
আরডিআরএস নীলফামারীর সমন্বয়কারী খ.ম রাশেদুল আরেফিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা শামসুজ্জামান, আরডিআরএস রংপুরের কৃষি গবেষনা সহায়ক মামুনার রহমান, আরডিআরএস নীলফামারীর কৃষি কর্মকর্তা দীলিপ কুমার।
হারভেস্ট প্লাস বাংলাদেশের সহযোগীতায় নীলফামারী সদর উপজেলার কুন্দপুকুর ও টুপামারী ইউনিয়নের ৫০জন কৃষক এই প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। দিন ব্যাপী কৃষকদের এই প্রশিক্ষণ দেন উপ-পরিচালক গোলাম মো. ইদ্রিস ছাড়াও উপ-হকারী কৃষি কর্মকর্তা ভবানী মোহন রায়, রশিদুল ইসলাম।
উল্লেখ্য হারভেস্ট প্লাস বাংলাদেশের আর্থিক সহযোগীতায় এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নীলফামারীর তত্বাবধানে মাঠ পর্যায়ে জিংক সমৃদ্ধ ব্রী ধান ৬৪ ও ৬২ জাতের ধান চাষ সম্প্রসারণ কার্যক্রম বাস্তবায়ন করছে বেসরকারী  উন্নয়ন সংস্থা আরডিআরএস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ