• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন |

নাজমুল হুদার নতুন জোট বিএনএ

Najmul Hudaঢাকা: সংকট নিরসনে ২৫টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ জাতীয় জোট’ (বিএনএ) নামের নতুন জোট ঘোষণা করেছে জোটের চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ জোটের ঘোষণা দেন।

বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক আন্দোলন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ লেবার ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ ন্যাশনাল জার্নালিস্ট পার্টি, বাংলাদেশ শ্রমিক পার্টি, বাংলাদেশ জাতীয় তফসিল ফেডারেশন, বাংলাদেশ জনশক্তি পার্টি, বাংলাদেশ পিপলস ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ গণতান্ত্রিক দলসহ ২৫টি দল রয়েছে নাজমুল হুদার এই জোটে।
সংবাদ সম্মেলনে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, “দেশের রাজনৈতিক সংকট নিরসনে আলোচনার কোনো বিকল্প নেই। আলোচনার মধ্যবর্তী নির্বাচন ছাড়া এই জ্বালাও-পোড়াও এর রাজনীতি থেকে দেশকে মুক্ত করা সম্ভব নয়। তাই সংসদে আইন প্রণয়ন করে অথবা প্রয়োজনে সংবিধান সংশোধন করে হলেও অবাধ-নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচন দিতে হবে।”

নাজমুল বলেন, “বর্তমান প্রেক্ষাপটে কোনো নির্বাচনই অর্থবহ হবে না যদি নির্বাচন কমিশন ও প্রশাসন সঠিকভাবে তাদের দায়িত্ব পালন না করে। তবে বিএনএ জনগণকে সঙ্গে নিয়ে দেশে নির্বাচনী পরিবেশ তৈরির লক্ষ্যে কাজ করবে।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- গণতান্ত্রিক ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি অ্যাডভোকেট. মো. জাহাঙ্গীর হোসেন, ন্যাশনাল লেবার পার্টির চেয়ারম্যান আব্দুল্লাহ জিয়া, গণ-সংগ্রাম পরিষদের সভাপতি মোহাম্মদ মাসুমসহ ২৫ দলীয় জোটের নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ