• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:০২ অপরাহ্ন |

সবচেয়ে বড় ক্রিকেট ব্যাট বানিয়ে রেকর্ড

BAT-1422359957সিসি ডেস্ক : একটি ক্রিকেট ব্যাট সর্বোচ্চ কতটুকু বড় হতে পারে? ব্যাটসম্যানের উচ্চতা অনুযায়ী এর কমবেশি হতে পারে। কিন্তু এর পরিমাণটা ৩৮ ইঞ্চির বেশি নয়। প্রস্থের ক্ষেত্রেও তা-ই। যার পরিমাণটা সর্বোচ্চ সোয়া চার ইঞ্চির বেশি হবে না। এরকম একটি সাধারণ ব্যাটের থেকে অনেক দীর্ঘ ব্যাট বানিয়ে রেকর্ড গড়ল সংযুক্ত আরব আমিরাতের একটি শীর্ষ টিভি নেটওয়ার্ক। যা সোমবার প্রদর্শনীর জন্য আইসিসি একাডেমিতে রাখা হয়েছে।
ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় এই ব্যাট সাধারণ ব্যাটের থেকে ৩২ গুণেরও বেশি বড়। যার ওজন ৯৫০ কিলোগ্রামের মতো। নির্মাতা প্রতিষ্ঠান ওএসএন টিভি নেটওয়ার্কের প্রধান বিপণন কর্মকর্তা হামাদ মালিক বলেন, ‘আমরা এমন কিছু করতে চেয়েছি, যার মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটভক্তদের সঙ্গে সম্পৃক্ত হতে পারি। তাদেরকে এমন সুযোগ যাতে করে দিতে পারি, যার মাধ্যমে আরব আমিরাত দল সম্পর্কে তারা কিছু বলতে পারেন। আর এই ব্যাট তৈরির উদ্দেশ্য হলো ঘরোয়া ক্রিকেটের প্রতি নিজেদের একটা আগ্রহ তৈরি করা।’
বিশ্বকাপে অংশ নেওয়া ১৪টি দলের মধ্যে সংযুক্ত আরব আমিরাত একটি। ১৯ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে দলটি। সর্ববৃহত এই ব্যাট প্রদর্শনী অনুষ্ঠানে দেশটির ক্রিকেট বোর্ড ও টিভি নেটওয়ার্কের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মার্চের শেষ পর্যন্ত এটি প্রদর্শনের জন্য একাডেমিতে রাখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ