• রবিবার, ২২ মে ২০২২, ০১:৩৫ অপরাহ্ন |

দিনাজপুরে অবরোধে ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন

Manabbandhan Pic 01-02-15দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে হরতাল-অবরোধে ক্ষতিগ্রন্থ কৃষকদের ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন কমসূচী পালন করেছে কৃষক সমিতি জেলা কমিটি।
রোববার বেলা ১২টায় শহরের মডার্ণ মোড়ে বাংলাদেশ কৃষক সমিতি আয়োজিত হরতাল-অবরোধে কৃষকদের ক্ষতিপূরণসহ ১২ দফা দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষিন্টত হয়। এ সময় বক্তারা বলেন, হরতাল-অবরোধ এখন মানুষের মনে আতঙ্ক হয়ে দাঁড়িছে। বাসে-ট্রাকে আগুন দিচ্ছে, পেট্রোল বোমা মেরে নারী-পুরুষসহ ছোট ছোট শিশুদের যেভাবে পুড়িয়ে মারা হচ্ছে হরতাল-অবরোধের নামে এটা কোন আন্দোলন নয় রীতিমত হত্যা ও ধ্বংসযজ্ঞ কর্মকান্ড। নিয়মতান্ত্রিক আন্দোলন না করে গুপ্তঘাতকের মত মানুষ হত্যা কখনও রাজনীতি হতে পারেনা। বক্তারা আরো বলেন, কৃষক কষ্ট করে ফসল উৎপাদন করে কিন্তু কোন ফসলেরই দাম পাচ্ছে না। লোকসান গুনে কৃষক নিঃস্ব হয়ে যাচ্ছে। ধান, আলু, গম, সবজীসহ ফসলের লাভজনক দামের দাবীতে কৃষক সমিতি ধারাবাহিকভাবে আন্দোলন-সংগ্রাম করে আসছে। সরকার কৃষদের ফসলের লাভজনক দামের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে না। ইউনিয়ন পর্যায়ে সরকারী ক্রয় কেন্দ্র চালু করলে কৃষকরা সরাসরি সরকারের কাছে ফসল বিক্রি করে লাভবান হতে পারবে। কিন্তু সরকার মধ্যসত্ত্বভোগী, চাতাল মালিক, ফরিয়া-যারা কৃষি উৎপাদনের সঙ্গে জড়িত নয় তাদের স্বার্থ রক্ষা করে চলেছে। বক্তারা অবিলম্বে হরতাল-অবরোধ প্রত্যাহারের দাবী জানান।
বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলা কমিটির সভাপতি বদিউজ্জামান বাদলের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন কৃষক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি মোহাম্মদ আলতাফ হোসাইন, ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি এ্যাড. মেহেরুল ইসলাম, কৃষক নেতা দয়া রাম রায়, আবুল কালাম আজাদ, ইকবাল হাসান সিদ্দিকী, সবিতা রানী রায়, ছাত্র নেতা ফিরোজ সরকার। সমাবেশ পরিচালনা করেন খন্দকার আশরাফ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ