• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:৫৪ অপরাহ্ন |

মিরপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

Mirpur+Fire-2ঢাকা: রাজধানীর মিরপুরে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু জানান, এ ঘটনায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজি ইকবাল হাসানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ঘটনায় দুই নারীসহ ১৩ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। সে কারণে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিমউজ্জামান জানিয়েছেন, অগ্নিকাণ্ডের সময় আরো অনেকেই ওই ভবনের ভেতরে আটকা পড়ে।

শনিবার বিকেল ৫টা ২৫মিনিটে ওই ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট প্রায় পৌনে দুই ঘণ্টার চেষ্টায়, সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী রাহিদ ও মামুন জানান, অ্যাপকো প্লাস্টিক কারখানার নিচ তলায় একই সঙ্গে ১০টি গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। এতে আশেপাশে থাকা সবাই মারা যান। এ সময় ওই কারখানার দুই, তিন ও চার তলায় ৪০ জন শ্রমিক কাজ করছিলেন। এদের মধ্যে মাত্র দুজন বের হতে পেরেছেন। বাকিদের কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ