• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:৫২ অপরাহ্ন |

দিনাজপুরে আইনজীবী ফোরামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Lowyer Micil Picture-02দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে হরতালের দ্বিতীয় দিনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জেলা ইউনিট। দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হয়রানীর প্রতিবাদে বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট টানা ৭২ ঘন্টা হরতাল আহবান করে।
সোমবার সকাল বেলা ১১টায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক বিক্ষোভ মিছিল বের করে আদালত এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে এসে শেষ করে। পরে সমিতি প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, বর্তমানে দেশে গোপালগঞ্জের গনতন্ত্র চলছে। এই গনতন্ত্র গোপালগঞ্জেই আটকে রাখুন। কথায় কথায় রাজাকার, স্বাধীনতার পক্ষ-বিপক্ষ বলে দেশকে বিভক্ত করে রাখছে। এই দেশটা আপনার আমার সবার। তাই দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ হয়ে জােিলম সরকারের কবল থেকে দেশকে মুক্ত করতে হবে। বক্তারা বলেন, আ.লীগের ইতিহাস গনতন্ত্র হত্যা ইতিহাস, মুক্তিযোদ্ধাদের হত্যার ইতিহাস। এমন কোন কাজ নেই তারা করতে পারে না। আ’লীগ আড়িয়াকে সেকে (দুধ দহন করে) দুধ বের করতে পারে। বক্তারা জালিম-স্বৈরাচার সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
আইনজীবী ফোরামের সভাপতি মো. আব্দুল হালিমের সভাপতিত্বে ও ফোরাম নেতা আবু মাসুদ ওবায়দুল্লাহ তারেক’র উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আ ন ম হাবিবুল্লাহ, জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাড. মো. আনিসুর রহমান চৌধুরী, জেলা মুসলিম লীগের সভাপতি মো. আবু আলী, আইনজীবী ফোরামের সহ-সাধারণ সম্পাদক ফিরোজ ইব্রাহিম, সিনিয়র আইনজীবী গোলাম ফারুক প্রমূখ।
মিছিল ও সমাবেশে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. একরামুল আমিন, জেলা অঅইনজীবী ফোরামের সহ-সভাপতি মো. মইনুল ইসলাম, মো. আবু তালেব, মো. আসির উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম খোকন, মো. রাশেদুল ইসলাম মানিক, কোষাধ্যক্ষ এমাম আলী, প্রচার সম্পাদক মো. আব্দুল বাকী, দপ্তর সম্পাদক মো. রইস উদ্দীন, সহ-দপ্তর সম্পাদক এ্যাড. মোঃ তারিকুল ইসলাম (তারেক), জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান খান বিপুল, আইনজীবী ফোরাম নেতা মো. আতাউর রহমান, মো. হাবিবুর রহমান, শহিদুল্লাহ, মো. সাইফুল ইসলাম, গোলাম ফারুক, মো. নিয়ামুল হক চৌধুরী, মো. আইনুল হক, মো. তোফায়েল আহমেদ বকুল, মো. সুলতান, মো. আজেদুর রহমান, মো. সিরাজুস সালেকিন, বরকত আলী শাহ, মো. নজরুল ইসলাম-৫, মো. সৈকতসহ প্রায় শতাধিক আইনজীবী অংশগ্রহন করেন।

দিনাজপুর সদরের বড়ইলে ২ দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল
দিনাজপুর সদর উপজেলার বড়ইল ইমামে আযম জামে মসজিদ ও মাহ্ফিলে ইন্তেজামিয়া সমন্বয় কমিটির উদ্যোগে ২ দিনব্যাপী তাফসিরুল কুরআন মাহ্ফিল সমাপ্ত হয়েছে।
রোববার মাহ্ফিলের প্রথম দিনে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী ও দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র নির্বাহী কমিটির সদস্য মো. শামীম কবির। মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব রুস্তম আলী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা মোফাসসির পরিষদের জেলা সভাপতি মাওলানা মো. আজিজুল ইসলাম জিহাদী, দ্বিতীয় বক্তা হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধা পলাশবাড়ী হতে আগত হাফেজ মাওলানা মুহাম্মদ জাহিদুল ইসলাম ও তৃতীয় বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমে দ্বীন বিরল গোরা শহীদ মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওলানা মুহাম্মদ মোস্তাকিম বিন আব্বাসী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব রেজা হুমায়ূন ফারুক চৌধুরী, চেহেলগাজী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. আমির আলী, বিশিষ্ট সমাজসেবক মো. মঞ্জুর হোসেন, মোঃ আল মামুন সরকার, মোঃ হায়দার আলী ও মোঃ ইসাহাক আলী।
সোমবার মাহফিলের দ্বিতীয় দিন বিশিষ্ট সমাজ সেবক সুইহারীর বাসিন্দা আলহাজ্ব মোঃ মকবুল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম। মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রংপুরের বিশিষ্ট আলেম দ্বীন মুহম্মদ শাইখুল ইসলাম, দ্বিতীয় বক্তা হিসেবে বক্তব্য রাখেন পার্বতীপুর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. হুমায়ুন কবির ও তৃতীয় বক্তা হিসেবে বক্তব্য রাখেন রংপুর থেকে আগত মো. মমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব লুৎফুল কবির বকুল, বিশিষ্ট সমাজসেবক এ্যাড. মো. মাইনুল আলম, চেহেলগাজী ইউপি সদস্য মো. আবুল কাশেম ও বড়ইল গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মো. আব্দুল কাদের। দ্বিতীয় দিন আলোচনা শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মাহফিলে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ নারী-পরুষ অংশগ্রহন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ