• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন |

বিএসএফের হাতে ৪ বাংলাদেশী আটক

Atokলালমনিরহাট প্রতিনিধি : জেলার পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্ত থেকে গরু পাচারকারী চার বাংলাদেশীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। আটকরা হলেন- পাটগ্রাম পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মৃত আফছার আলীর ছেলে সাবু ইসলাম (২৫), আলী খাদেমের ছেলে মমিনুর রহমান (২৭), পচাভাণ্ডার গ্রামের মৃত ফজর উদ্দিনের ছেলে নবু হোসেন (২৮) এবং মৃত আজুর উদ্দিনের ছেলে মেরাজুল ইসলাম গাঠু (২৭)। বর্তমানে তারা ভারতের জলপাইগুড়ির ফালাকাটা ৩৫ বিএসএফ ব্যাটালিয়নের বুড়াবুড়ি ক্যাম্পে আটক রয়েছেন।
বিজিবির ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুলাল হোসেন ও মতুল হোসেনের নেতৃত্বে ১০ গরু ব্যবসায়ী পাটগ্রাম উপজেলার আমবাড়ী গ্রামের ৮৫৯ নম্বর সীমান্তের মেইন পিলারের পাশ দিয়ে ভারতে প্রবেশ করে গরু আনার জন্য। গরু নিয়ে ফেরার পথে বিএসএফ ধাওয়া করে চার বাংলাদেশীকে আটক করে। ছয় বাংলাদেশী গরু ব্যবসায়ী পালিয়ে আসতে সক্ষম হয়। তিনি বলেন, পতাকা বৈঠক করে সমস্যাটি সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। সমাধান হয়ে যাবে।
এদিকে, পাটগ্রাম উপজেলার পচাভাণ্ডার সীমান্ত থেকে জগৎবেড় এলাকার আমিনুর রহমানের ছেলে আব্দুল কাদেরকে (৩৫) মঙ্গলবার সকালে আটক করে শমসেরনগর বিজিবি’র সদস্যরা। অবৈধভাবে সীমান্ত পার হওয়ার সময় তাকে আটক করা হয়। পরে তাকে পাটগ্রাম থানায় সোপর্দ করা হয়। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আব্দুল কাদেরকে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ