• সোমবার, ১৬ মে ২০২২, ১০:২৪ অপরাহ্ন |

সেলফোনে ‘ক্রিকেট ক্যারিয়ার বিগিনিংস থ্রিডি’

image_116366_0ঢাকা: দড়জায় কড়া নাড়েছে বিশ্বকাপ। স্বভাবতই নড়েচড়ে বসতে শুরু করেছেন ক্রিকেটপ্রেমীরা। আর তাদের জন্যই মোবাইলে ক্রিকেট খেলার একটি গেম তৈরি করেছে দেশি গেম নির্মাতা প্রতিষ্ঠান পেঁচাস গেম স্টুডিওস। নাম ক্রিকেট ক্যারিয়ার বিগিনিংস থ্রিডি। ইতিমধ্যেই গুগলের প্লে স্টোরে বিনামূল্যের গেমটি উন্মুক্ত করা হয়েছে।
পেঁচাস গেম স্টুডিওসের প্রধান নির্বাহী কর্মকর্তা মায়াজ এম রহমান বলেন, “ক্রিকেট ক্যারিয়ার বিগিনিংস থ্রিডি ত্রিমাত্রিক প্রযুক্তির গেম। বাংলাদেশে প্রথমবারের মতো তৈরি হয়েছে ক্রিকেট নিয়ে এই ধরনের ত্রিমাত্রিক গেম। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবের পাশাপাশি শিগগিরই এটি উইন্ডোজ ও আইওএস প্ল্যাটফর্মে উন্মুক্ত করা হবে।”

মায়াজ এম রহমান বলেন, “ক্রিকেট নিয়ে আমরা প্রথম এই আরপিজি (রোল প্লেয়িং) গেম তৈরি করেছি। এতে গেমারকে ব্যাটসম্যান, বোলার বা অলরাউন্ডারের যেকোনো একটি চরিত্র নিয়ে খেলতে হবে, সত্যিকারের ক্রিকেট খেলার মতো অভিজ্ঞতা পাবেন গেমার। গেমটিতে রয়েছে চমৎকার অ্যানিমেশন, ত্রিমাত্রিক ছবি, ব্যাকগ্রাউন্ড মিউজিক। সব মিলিয়ে ব্যবহারকারী যেন নিজেকে গেমের একটি চরিত্র মনে করেন তার সব রকম ব্যবস্থা করা হয়েছে। দক্ষতার ওপর ভিত্তি করে খেলার মধ্যে পুরষ্কারের ব্যবস্থাও আছে। মোটকথা পেশাদার ক্রিকেটারের ভূমিকা নিয়ে নিজের ক্যারিয়ার তৈরি করতে হবে এ গেমে।”
অ্যান্ড্রয়েড ৪.০ বা আইসক্রিম স্যান্ডউইচনির্ভর স্মার্টফোন ও ট্যাবে এটি চালানো যাবে। গুগল প্লে স্টোর থেকে (https://play.google.com/store/apps/details?id=com.pgs.cc.biginnings&hl=en) এটি ডাউনলোড করা যাবে। বিস্তারিত জানা যাবে (https://www.facebook.com/cricketcareer) ফেসবুক পেজে।
মায়াজ এম রহমান বলেন, “বাংলাদেশে মোবাইল গেমের অ্যাপ্লিকেশন তৈরিতে কাজ করছে পেঁচাস গেম স্টুডিওস। মূলত বুদ্ধি খাটিয়ে খেলতে হয় এমন গেম তৈরি করতে কাজ চালিয়ে যাচ্ছি। আমাদের লক্ষ্য হচ্ছে বিশ্বের বড় বড় গেম নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে টক্কর দিয়ে আমাদের দেশের ও প্রতিষ্ঠানের সুনাম অর্জন করা।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ