• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২০ পূর্বাহ্ন |

রোববার দেশব্যাপী শিবিরের সকাল-সন্ধ্যা হরতাল

Jamatঢাকা: নেতাকর্মীদের হত্যা, গুম, গুলি, নির্যাতন, বাড়ি-ঘর ভাঙচুর ও গণগ্রেফতারের প্রতিবাদে আগামী ৮ ফেব্রুয়ারি রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ডাকসহ দুই দিনের কর্মসূচির ঘোষণা করেছে জামায়াতের ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবির।
কর্মসূচির মধ্যে শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিও রয়েছে।
শুক্রবার দুপুরে সংগঠনের প্রচার সম্পাদক মনির আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান এ হরতালের ডাক দেন।
বিবৃতিতে শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রজনতার মুক্তির আন্দোলনকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে নৃশংসতা ও অমানবিকতার পথ বেছে নিয়েছে অবৈধ সরকার। আন্দোলন শুরু হওয়ার পর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়ে নেতাকর্মীদের বাসা থেকে ধরে নিয়ে নির্মমভাবে গুলি করে হত্যা করা হচ্ছে। অনেককে গ্রেফতারের পর অস্বীকার ও মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের পর রাতের আঁধারে ‘বন্দুকযুদ্ধের’ নাটক সাজিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কোনো কোনো নেতাকর্মীকে গুলি করে হত্যার পর গাড়ির নিচে ফেলে হত্যার নাটক সাজাতেও দ্বিধা করেনি এ অবৈধ সরকার।
তারা বলেন, চলমান আন্দোলনে এক মাসে ছাত্রশিবিরের ৭ নেতাকর্মীকে গুলি করে হত্যা ও শতাধিক নেতাকর্মীকে ধরে নিয়ে পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করেছে রাষ্ট্রীয় বাহিনী। শুধু গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ২ নেতাকে হত্যা ও ১৪ জনকে পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করা হয়েছে। যারা বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র।
শিবির নেতৃদ্বয় বলেন, বৃহস্পতিবার ছাত্রশিবিরের ২ মেধাবী ছাত্রনেতা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তথ্য সম্পাদক শাহাবুদ্দিন এং কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা সভাপতি সাহাব উদ্দিন পাটোয়ারীকে গুলি করে নির্মমভাবে হত্যা করেছে যৌথবাহিনী। কিন্তু এভাবে চলতে দেয়া যায়না। তাই নির্বিচারে বিরোধী নেতাকর্মীদের হত্যা, গুম, গুলি, বাড়ি-ঘর ভাঙচুর ও গণগ্রেফতারের প্রতিবাদে ও রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধের দাবিতে  আগামী ৭ ফেব্রুয়ারি শনিবার সারাদেশে বিক্ষোভ এবং ৮ ফেব্রুয়ারি রোববার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা করছি।
হরতাল সফল করতে দেশের ছাত্রসমাজসহ সর্বস্তরের জনগণের প্রতি তারা আহ্বান জানান।
হরতালে বাধা দেওয়া হলে উদ্ভূত যেকোন পরিস্থিতির দায় সরকারের উপর বর্তাবে বলেও তারা বিবৃতিতে উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ