• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:১২ পূর্বাহ্ন |

দিনাজপুরে ব্যবসায়ীদের ১৫ মিনিটের নীরবতা কর্মসূচী পালন

Manabbandhan Pic-01দিনাজপুর প্রতিনিধি : “সবার উপর দেশ, দেশ বাঁচাও-অর্থনীতি বাঁচাও”- এই শ্লোগানকে সামনে রেখে অবরোধ-হরতালে নাশকতার প্রতিবাদে সারা দেশের ন্যায় দিনাজপুরে ব্যবসায়ীরা ১৫ মিনিটের ব্যতিক্রমধর্মী মানববন্ধন কর্মসূচী পালন করেছে।
রোববার দুপুর পৌনে ১২টা থেকে ১২টা পর্যন্ত ১৫ মিনিটের জন্য সারা দেশের ন্যায় ব্যবসা প্রতিষ্ঠান ও শিল্প-কারখানার মালিক-শ্রমিকরা রাস্তায় দাড়িয়ে জাতীয় পতাকা হাতে নিয়ে ও জাতীয় সংগীত গেয়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করে। দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে জেলা দোকান মালিক সমিতির সহযোগিতায় নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা এই ব্যতিক্রমধর্মী মানববন্ধন কর্মসূচী পালন করে।
মানববন্ধন কর্মসূচীতে দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মো. মোছাদ্দেক হোসেন, সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, জেলা দোকান মালিক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. জহির শাহ, দিনাজপুর জেলা হোটেল-রেস্তোরা মালিক সমিতির সভাপতি শ্যামল কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মাজেদুর রহমান দুলালসহ শহরের বিভিন্ন ব্যবসায়ী সমিতি ও সর্বস্তরের ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।
অনুরুপ কর্মসূচী পারন করে দিনাজপুর জেলা বাস মালিক গ্রুপ। বেলা ১২ টা ৪৫ মিনিট থেকে ১২টা পর্যন্ত জেলা বাস মালিক গ্রুপ কার্যালয়ের সামনে মালিক গ্রুপের নেতৃবৃন্দ জাতীয় সংগীত গেয়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধন কর্মসূচীতে বাস মালিক গ্রুপের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মো. ফিরোজ শাহ, যুগ্ম  সাধারণ সম্পাদক কাজী গোলাম রব্বানীসহ মালিক গ্রুপের অন্যান্য নেতৃবৃন্দ ও অন্যান্য বাস মালিকরা অংশগ্রহণ করেন।
এছাড়াও ট্রাক ও ট্যাংকলরি মালিক-শ্রমিক, অটো রিক্সা মালিক-শ্রমিকরাও এই ব্যতিক্রমধর্মী মানববন্ধন কর্মসূচী পালন করে।
উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারী মঙ্গলবার ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এই কর্মসূচি ঘোষণা করে। ঘোষিত কর্মসূচি অনুযায়ী সারা দেশের ন্যায় দিনাজপুরে এই কর্মসচী পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ