• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:০৮ অপরাহ্ন |

আদিতমারীতে বাল্য বিয়ের দায়ে বরের জেল

Lalmonirhat Aditmari-Ballo Beya-Picলালমনিরহাট প্রতিনিধি: বাল্যবিয়ে করতে এসে কনের বাবাসহ বরকে এক মাসের কারাদন্ডাদেশ দিয়ে শ্রীঘরে পাঠিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক লালমনিরহাটের আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জহুরুল ইসলাম এ নির্দেশ দেন।
সাজাপ্রাপ্তরা হলেন, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা মদনপুর গ্রামের বনমালী রায়ের ছেলে বর প্রশান্ত রায়(২২)ও কনের বাবা জেলার আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের দেওডোবা গ্রামের রমেশ চন্দ্রের ছেলে অবিনাশ চন্দ্র ।
আদিতমারী থানার উপ পরিদর্শক (এসআই) শাহীন জানান, অবিনাশ চন্দ্রের দশম শ্রেনী পড়ুয়া মেয়ে সুমি রায়ের (১৪) সাথে একলক্ষ টাকা যৌতুকে বিয়ে ঠিক হয় প্রশান্ত রায়ের। বাল্যবিয়ের আয়োজনের খবর পেয়ে বৃহস্পতিবার দিবাগত রাতে পুলিশ নিয়ে অভিযান চালান আদিতমারী ইউএনও জহুরুল ইসলাম। পুলিশ দেখে সবাই ছটকে পড়লেও বর প্রশান্ত ও কনের বাবা অবিনাশকে আটক করে পুলিশ। এবং যৌতুকের একলক্ষ টাকার মধ্যে অগ্রীম গ্রহন করা ৮০ হাজার টাকা বরপক্ষের কাছ থেকে উদ্ধার করে কনে পক্ষের কাছে তুলে দেন ইউএনও।
তিনি আরো জানান, আটককৃতদের শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বাল্য বিয়ে নিরোধ আইনে বর ও কনের বাবা প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ইউএনও জহুরুল ইসলাম।
আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ