• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন |

পর্দা উঠল বিশ্বকাপ ক্রিকেটের

WC-Home00_thereport24-1খেলাধুলা ডেস্ক: অপেক্ষার প্রহর শেষ হলো। পর্দা উঠলো আইসিসি ক্রিকেট বিশ্বকাপের। শনিবার ১৪ দলের ব্যাট-বলের লড়াই শুরু হওয়ার আগে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় বর্ণিল উদ্বোধনীতে পর্দা উঠল বিশ্বকাপ ক্রিকেটের একাদশতম আসরের। একই সময়ে দুই আয়োজক দেশ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় চলছে উদ্বোধনী অনুষ্ঠানটি

অস্ট্রেলিয়ার উদ্বোধনী অনুষ্ঠানটি চলছে মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে। অন্যদিকে নিউজিল্যান্ডের উদ্বোধনী অনুষ্ঠানটির ভেন্যু ক্রাইস্টচার্চ।

তবে ক্রাইস্টচার্চে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হলেও আসল উদ্বোধনী অনুষ্ঠান হবে অস্ট্রেলিয়ায়। মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোল থেকে সেটি গোটা বিশ্বে সম্প্রচার করা হবে।

এদিকে মেলবোর্নের অনুষ্ঠানে অংশগ্রহণকারী ১৪ দলের অধিনায়কের সঙ্গে থাকবেন ক্রিকেটের সাবেক ও বর্তমান অনেক তারকা। তাছাড়া উদ্বোধনী সেই মাহেন্দ্রক্ষণ মাতাতে মঞ্চে উপস্থিত থাকবেন  জেসিকা হিলডা মাওবো, টিনা এরেনাসহ আরও অনেকেই।

এরপর প্রথাগত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্বকাপের দুই আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হবে। তারপর থাকবে আতশবাজির চোখ ধাধানো প্রর্দশনী।

প্রসঙ্গত, এর আগ ১৯৯২ সালে যৌথভাবে বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ২৩ বছর পর আবার যৌথভাবে এই আসরের আয়োজন করতে পারায় উদ্বোধনী অনুষ্ঠানটিকে স্মরণীয় করে রাখতে চেষ্টা কোনো কমতি নেই এই দুই আয়োজক দেশের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ