• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:০৩ অপরাহ্ন |

প্রতি থানায় একজন নারী কর্মকর্তা পদায়নের পরামর্শ

Policসিসি নিউজ: নারীদের আইনগত সহায়তা দিতে প্রতিটি পুলিশ স্টেশনে একজন নারী পুলিশ কর্মকর্তা পদায়নের জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দিয়েছে সংসদীয় কমিটি।

বৃস্পতিবার জাতীয় সংসদে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়। কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন সদস্য মাহাবুব আরা বেগম গিনি, নাসরিন জাহান রত্ন, মনোয়ারা বেগম এবং রিফাত আমিন। এ ছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৈঠকে মন্ত্রণালয়, অধিদপ্তর, দফতরের অধীনে গৃহীত সব কর্মসূচির ২০১৪-১৫ অর্থবছরের প্রথম ছয় মাসের অগ্রগতি উপস্থাপন, বাংলাদেশ শিশু একাডেমির কার্যক্রম পর্যালোচনা ও বাংলাদেশ শিশু অধিদপ্তর স্থাপনের (চতুর্থ ও পঞ্চম বৈঠকের সিদ্ধান্ত ১০ক) অগ্রগতি এবং সরকারি নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগে নারীদের কোটা পূরণের হালনাগাদ তথ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

এ ছাড়া, বৈঠকে অনুন্নয়ন বাজেটের (পিপিএনবি) আওতায় বাস্তবায়নাধীন কর্মসূচিসমূহের মধ্যে গত বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত নারী উদ্যোক্তাদের জন্য যেসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে তার বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে নারী উদ্যোক্তা উন্নয়ন প্রয়াস (জয়িতা দ্বিতীয় পর্ব) শীর্ষক কর্মসূচির মেয়াদ আরো এক বছর বৃদ্ধি এবং জয়িতা স্থানান্তরের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। পাশাপাশি আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণ করে বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার লাভ করায় স্থায়ী কমিটির পক্ষ থেকে জয়িতার ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে অভিনন্দন জানানো হয়

সরকারি নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন মন্ত্রণালয়, স্বায়ত্তশাসিত, আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও দফতরে যাতে নারীদের নিয়োগের কোটা সঠিকভাবে পূরণ করা হয় সেজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে সব মন্ত্রণালয় ও সংস্থাকে চিঠি দেওয়ার সুপারিশ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ