• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৯:০১ অপরাহ্ন |

বিএনপিকে জামায়াতের সঙ্গ ছাড়ার পরামর্শ

bnp-jamat-flসিসি ডেস্ক: দেশে স্থিতিশীল পরিস্থিতি ফিরিয়ে আনতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে জামায়াতে ইসলামী দলের সঙ্গ পরিত্যাগের পরামর্শ দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ‘দ্যা নিউ ইয়র্ক টাইমস’। রাজপথে শক্তি প্রদর্শনের কৌশল পরিবর্তনের ব্যাপরেও পরামর্শ দেয় প্রভাবশালী এই ইংরেজি পত্রিকা।

একইসঙ্গে শেখ হাসিনা সরকারের প্রতি পরামর্শ জানিয়ে বলা হয়, সরকারকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অপব্যবহারের বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। সেই নির্বাচনী সংস্কার ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় ফিরতে আলোচনার জন্য বিরোধীদলকে আহবান জানাতে হবে।

বৃহস্পতিবার দ্য নিউইয়র্ক টাইমসের সম্পাদকীয় পাতায় প্রকাশিত ‘বাংলাদেশ অন দ্যা ব্রিংক’ শিরোনামে এক লেখনীতে বাংলাদেশের রাজনীতি বিষয়ে এসব আলোচনা করা হয়েছে। সেখানে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতির বর্ণনা করে এর থেকে উত্তরণে শিগগিরই পদক্ষেপ নেয়ার কথাও বলা হয়েছে।

বাংলাদেশের চলমান পরিস্থিতি সম্পর্কে সেখানে বলা হয়েছে, বাংলাদেশে উত্তেজনাকর রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিরোধী বিএনপি অনমনীয় মনোভাব দেখাচ্ছে। উভয়দল তাদের এই অবস্থান থেকে সরে না আসলে, কর্মীদের সহিংস কর্মকাণ্ড থেকে বিরত না রাখলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া যেতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ