• সোমবার, ২৩ মে ২০২২, ০৩:০৪ অপরাহ্ন |

রাজশাহীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর জনসভায় ককটেল হামলা

Koktelসিসি ডেস্ক: রাজশাহীর বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের জনসভায় ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।  শুক্রবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে। পুলিশ দ্রুত ঘটনাস্থল থেকে প্রতিমন্ত্রীকে উদ্ধার করে নিরাপদে নিয়ে চলে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আওয়ামী লীগের একটি পক্ষ এ হামলা চালিয়েছে দাবি করে। এ ঘটনার পর সেখানে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, দেশজুড়ে জামায়াত-বিএনপির সহিংসতার প্রতিবাদে বাঘা উপজেলার মীরগঞ্জ হাইস্কুলে স্থানীয় আওয়ামী লীগ জনসভার আয়োজন করে। তাতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মাগরিবের নামাজের পর তিনি বক্তব্য রাখতে শুরু করেন। ১০ মিনিট বক্তব্য দেওয়ার পর মঞ্চের পেছন দিক থেকে পর পর তিনটি ককটেল ছুঁড়ে মারা হয়। এ সময় ফাঁকা গুলি করা হয়েছে বলেও জনসভায় উপস্থিত থাকা ব্যক্তিরা জানিয়েছেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রহমান জানান, প্রতিমন্ত্রী বক্তব্য দেওয়ার সময় হঠাৎ করে মঞ্চের পেছন দিক থেকে ককটেল হামলা চালানো হয়। পুলিশ প্রতিমন্ত্রীকে নিরাপদে সরিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এরপর দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, এ হামলার সঙ্গে কারা জড়িত তা পুলিশকে খুঁজে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ সুপার আলমগীর কবির জানান, ককটেল হামলার পর পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়েছে।

মনিগ্রাম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম জানান, স্থানীয় আওয়ামী লীগের মধ্যে বিভক্তি আছে। এতে ক্ষুব্ধ হয়ে ওয়ার্ড সভাপতি ফজলুর হক ও তার লোকজন এ হামলা চালিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ