• শুক্রবার, ২০ মে ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন |

রোববার আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সৈয়দপুর-এর উদ্বোধন

armyসিসি নিউজ: বাংলাদেশ সেনাবাহিনী বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর অধীনে তিনটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করছে। বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি) নামে এ তিনটি বিশ্ববিদ্যালয়ের নামকরণও চূড়ান্ত করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় আসছে ১৫ ফেব্রুয়ারী দেশের সর্বপ্রথম নীলফামারীর সৈয়দপুর সেনানিবাস এলাকায় আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুভ সুচনা হতে যাচ্ছে। ওই দিন এটির আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করার কথা রয়েছে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি-র। আর এ জন্য সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন ও রংপুর এরিয়া কমান্ডার কমান্ডার মেজর জেনারেল সালাহউদ্দিন মিয়াজীর বরাত দিয়ে ইতোমধ্যে আমন্ত্রিত অতিথি সহ বিভিন্ন সংবাদ মাধ্যম কে আমন্ত্রনপত্র প্রদান করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সৈয়দপুর সেনানিবাসের ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং সেন্টার অ্যান্ড স্কুল ভবনেই প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি চালু করা হচ্ছে। আর এ জন্য ইতো মধ্যে চলতি শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

সুত্র মতে, সৈয়দপুর সেনানিবাস এলাকায় আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক যাত্রা ১৫ ফেব্রুয়ারী থেকে শুরু হলেও পরবর্তিতে এই বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস নির্মান করা হবে নীলফামারীর দারোয়ানী নামক স্থানে। এখানে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত করা হয়েছে ৩২ দশমিক ৯০ একর জমি।

নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক জানান, নীলফামারীর দারোয়ানি টেক্সটাইল মিলের অধীনে ১০৮ একর জমি রয়েছে। এর মধ্যে দারোয়ানি টেক্সটাইল মিলটি রয়েছে ৪০ একর জমির ওপর। বাকি জমি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকায় তা অধিগ্রহণ করা হয়েছে। এর মধ্যে ১৫ একরে হবে হাইটেক পার্ক, ৩২ দশমিক ৯০ একরে হবে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ২০ একরে হবে বিজিবি ব্যাটালিয়ন ক্যা¤প। যা গত ৩০ জানুয়ারী জায়গা পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সুত্র মতে, নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শুরু হলেও পরবর্তিতে একই নামে এ কুমিল্লা, ও নাটোরের সেনানিবাস এলাকায় এই বিশ্ব-বিদ্যালয় স্থাপন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ