• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:০৪ অপরাহ্ন |

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে শ্রীলংকার হার

newzealand_118684_0_68839খেলাধুলা ডেস্ক: ক্রাইস্টচার্চে বিশ্বকাপের একাদশতম আসরের প্রথম ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৯৮ রানে হেরে গেল শ্রীলংকা।
নিউজিল্যান্ডের দেয়া ৩৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সব উইকেট হারিয়ে ৪৬.১ ওভারে শ্রীলংকা ২৩৩ রাত সংগ্রহ করে। ড্যানিয়েল ভেট্টোরির বলে ২৪ রান সংগ্রহ করে বিদায় নেন তিলকরত্মে দিলশান। ১২৪ রানের মাথায় ৬৫ রান করে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে যান লাহিরু থিরিমান্ন। ড্যানিয়েল ভেট্টোরির বলে শূন্য রানে ফিরে যান মাহেলা জয়াবর্ধনে। দলীয় ১২৯ রানের মাথায় ট্রেন্ট বোল্টের বলে ২৯ রান সংগ্রহ করে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন কুমার সাঙ্গাকারা। অ্যাডাম মিলনের বলে ১৪ রান সংগ্রহ করে বোল্ড হয়ে যান দিমুথ করুরারাত। অ্যাডাম মিলনের ৪ রান সংগ্রহ করে বিদায় নেন জীভান মেন্ডিস। দলীয় ১৯৬ রানের মাথায় কোরি অ্যান্ডারসনের বলে ১০ রান করে আউট হন নুয়ান কুলাসেকারা। টিম সাউদি বলে কোনো রান না করেই লাসিথ মালিঙ্গা ফিরে যান। টিম সাউদির বলেই ৪৬ রান করে আউট হন অ্যাঞ্জেলো ম্যাথুজ। কোরি অ্যান্ডারসনের বলে ১৩ রান করে আউট হন রঙ্গনা হেরাথ। সুরাঙ্গা লাকমল ৭ রানে অপরাজিত ছিলেন।
নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, ড্যানিয়েল ভেট্টোরি ও কোরি অ্যান্ডারসন দুইটি করে উইকেট লাভ করেন।
এর আগে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলংকা। ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে নিউজল্যান্ড সংগ্রহ করে ৩৩১ রান।
শুরুতেই ম্যাকালাম ও মার্টিন গাপটিলের ঝড়ো ব্যাটিংয়ে ভালো অবস্থানে চলে যায় নিউজিল্যান্ড। ম্যাকালামের বিদায়ের পর রানের গতি কিছুটা কমলেও উইলিয়ামসনের ঝড়ো ব্যাটিংয়ে গতি বাড়ে রানের। শেষ দিকে কোরি অ্যান্ডারসনের ব্যাক্তিগত ৭৫ রানের সুবাধে নিউজল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৩৩১ রান।
১১১ রানের মাথায় রঙ্গনা হেরাথের বলে আউট হন ম্যাকালাম। ১০ বাউন্ডারি ও এক ছয়ের সাহায্যে ৪৯ বলে তার সংগ্রহ ৬৫। ১৩৬ রানের মাথায় সুরাঙ্গা লাকমলের বলে ৪৯ রান সংগ্রহ করে ফিরে যান মার্টিন গাপটিল। ১৯৩ রানের মাথায় জীভান মেন্ডিসের বলে দিমুথ করুরারাতের হাতে ক্যাচ দিয়ে ৫৭ রান সংগ্রহ করে বিদায় নেন কেন উইলিয়ামসন। কেন উইলিয়ামসনের পরপরই ১৪ রান সংগ্রহ করে রান আউট হন রস টেইলর। দলীয় ২৬০ রানের মাথায় সুরাঙ্গা লাকমলের বলে ২৯ রান করে বিদায় নেন গ্রান্ট ইলিয়ট। শেষ বলে নুয়ান কুলাসেকারার বলে ৭৫ রান করে আউট হন কোরি অ্যান্ডারসন। লুক রঞ্চি ২৯ রান করে অপারিজত থাকেন।
শ্রীলংকার পক্ষে নুয়ান কুলাসেকারা ও রঙ্গনা হেরাথ একটি এবং সুরাঙ্গা লাকমল ও জীভান মেন্ডিস দুইটি করে উইকেট লাভ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ