• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:১৫ অপরাহ্ন |

রোববারের পরীক্ষা পিছিয়ে শুক্রবার

exam SSCসিসি নিউজ: বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টা হরতালের কারণে আগামীকাল রোববারের এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। এ পরীক্ষা আগামী শুক্রবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

শনিবার বিকেল সোয়া ৪টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রাজধানীর হেয়ার রোডের বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

রোববার এসএসসিতে গণিত (আবশ্যিক), দাখিলে ইংরেজি (অনিয়মিত পরীক্ষার্থীদের) ও ইংরেজি প্রথমপত্র, কারিগরিতে রসায়ন বিজ্ঞান-২ (১৯২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮১২৬) এবং দাখিল কারিগরিতে রসায়ন বিজ্ঞান-২ (১৭২৬) ও রসায়ন বিজ্ঞান-২ (৮৫২৬) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ সব পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে।

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৩ লাখ ৭০ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে ১০ লাখ ৩৮ হাজার ৩৮৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৩৫ হাজার ৭৪৮ ও কারিগরিতে ৯৬ হাজার ২১০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

গত ২ ফেব্রুয়ারি থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অবরোধ এবং হরতালের মধ্যে পড়ে পরীক্ষা শুরু হয় ৬ ফেব্রুয়ারি থেকে। এরপরও কয়েক দফা পরীক্ষা পেছানো হয়েছে। শুধু শুক্র এবং শনিবার পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ