• সোমবার, ২৩ মে ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন |

লড়াই করে হারলো জিম্বাবুয়ে

205853.3_69030খেলাধুলা ডেস্ক: বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসরের দ্বিতীয় দিনে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে। নিজেদের প্রথম খেলায় হারলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বেশ লড়াই করেছে জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ৬২ রানে হেরেছে এল্টন চিগুম্বুরার দল।
রোববার সকালে নিউজিল্যান্ডের হ্যামিল্টনের সেডন পার্কে মুখোমুখি হয় দুইদল। জয়ের জন্য জিম্বাবুয়েকে ৩৪০ রানের বিশাল টার্গেটে দিয়েছিলো দক্ষিণ আফ্রিকা। তবে বিশাল এই টার্গেট তাড়া করতে নেমে ভয় করেনি জিম্বাবুয়ে। অভিজ্ঞ ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা ও চিভাভার দারুণ ব্যাটিংয়ে অলআউট হওয়ার আগে ২৭৭ রান তোলে তারা।
জিম্বাবুয়ের পক্ষে মাসাকাদজা ৭৪ বল খেলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৮০ রান করেন। চামু চিভাভা ৮২ বল খেলে ১০টি চারের সাহায্যে ৬৪ রান করেন। এছাড়া ব্রেন্ডল  টেলরের ব্যাট থেকে আসে ৩৯ রান।
দক্ষিণ আফ্রিকার পক্ষে ইমরান তাহির ৩টি উইকেট দখল করেন। এছাড়া মর্কেল ও ফিল্যান্ডার ২টি করে উইকেট শিকার করেছেন ।
এরআগে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ডেভিড মিলার ও জেপি ডুমিনির সেঞ্চুরিতে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।
শুরুতে ৮৩ রান তুলতেই ৪টি উইকেট হারিয়ে ফেলে প্রটিয়াসরা। কিন্তু এরপর ক্রিজে এসে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় ডেভিড মিলার ও জেপি ডুমিনি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে  সেঞ্চুরি তুলে নিয়েছেন দুইজনই।
ডেভিড মিলার মাত্র ৯২ বল খেলে ৭টি চার ও ৯টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ১৩৮ রান করেছেন। অপরদিকে ১০০ বল মোকাবিলা করে ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১৫ রান করেছেন ডুমিনি।
জিম্বাবুয়ের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন কামুঙগুজি, চাতারা, পানিয়াঙ্গারা ও চিগুম্বুরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ