• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন |

দিনাজপুর জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টু কারাগারে

Mintu Pic-02দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টুকে (৫৫) কারাগারে পাঠিয়ে আদালত।  সোমবার দুপুর পৌঁনে ২টায় লুৎফর রহমান মিন্টু আদালতে হাজির হয়ে জামিন চাইলে দিনাজপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে সৈয়দ কামাল হোসেন তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
৫ জানুয়ারী শহরের মুন্সপাড়া এলাকায় ভাংচুর, লুটপাট ও নাশকতার একটি মামলায় তিনি উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালিন জামিনে ছিলেন। উচ্চ আদালতের নির্দেশে সোমবার জামিনের শেষ দিন লুৎফর রহমান মিন্টু আদালত আত্মসমর্পণ করে জামিন চাইলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে সৈয়দ কামাল হোসেন জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় আসামী ও বাদী পক্ষের প্রায় শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।
গত ৫ জানুয়ারী দিনাজপুর শহরের উত্তর মুন্সিপাড়া এলাকার মৃত আব্দুল মঈদের ছেলে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন বাদী হয়ে জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টুসহ ১৩ আসামীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০০/৪০০ জনের নামে কোতয়ালী থানায় বাদীর বাসভবনসহ দোকান-পাট ভাংচুর, লুটপাট ও নাশকতার অভিযোগে এই মামলা দায়ের করেন। এই মামলায় লুৎফর রহমান মিন্টুকে হুকুমের আসামী করা হয়। তারিখ-০৭-০১-২০১৫, ১৪৭/১৪৮/১৪৯/৩৪১/৩৭৯/৪২৭/৫০৬/১১৪ দন্ড বিধিসহ ১৯০৮ সালের বিষ্ফোরক উপাদানবলী আইনের ৩/৪ ধারায় এই মামলা দায়ের করা হয়। এ ঘটনায় ৫/৬ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন মামলার বাদী মির্জা আশফাক হোসেন।
রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি হিসেবে এ্যাড. ওয়াহেদ আলী নভেল লুৎফর রহমান মিন্টুর জামিনের বিরোধীতা করে তাকে জেল হাজতে পাঠানোর আবেদন করেন। অপরদিকে আসামী পক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। আদালতের বিচারক উভয় পক্ষের আইনজীবীদের শুনানী শেষে আসামী লুৎফর রহমান মিন্টুকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বাদী পক্ষের আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন পিপি মো. হামিদুল ইসলাম, এপিপি মো. সাইফুল ইসলাম, জিপি ওয়াহেদ আলী নভেলসহ অন্যান্য আইনজীবী। অপরদিকে আসামী পক্ষের আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাড. আব্দুল হালিম, সিনিয়র আইনজীবী ও বিএনপির সহ-সভাপতি এ্যাড. আনিসুর রহমান চৌধুরী,  জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. একরামুল আমিন, আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক আ ন ম হাবিবুল্লাহ, সিনিয়র আইনজীবী মো. আব্দুস সাঈদসহ আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ