• রবিবার, ২২ মে ২০২২, ০২:২১ অপরাহ্ন |

কাঁদলেন প্রধানমন্ত্রী

hasinaসিসি নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালে আমি দেশে ছিলাম না।সেই দিনের সেই বিভৎস হত্যাযজ্ঞ ও লাশের স্তুপ আমি দেখিনি। কিন্তু আজকের আধুনিক যুগে লাশের মিছিল দেখে আমি হতবাগ হয়ে যাচ্ছি।মানুষ পুড়িয়ে হত্যার এই বিভৎসতা দেখে আমি আজ বাকরুদ্ধ, বিস্মিত। প্রধানমন্ত্রী বলেন, আমরা রাজনীতি করি সাধারণ মানুষের জন্য।কিন্তু মানুষ পুড়িয়ে হত্যা, এ কোন রাজনীতি।

আজ মঙ্গলবার জাতীয় যাদুঘরে হরতাল-অবরোধের রাজনীতিতে দগ্ধ ও আহতদের এক শোকগাঁধা আয়োজনে প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, যাদেরকে আজ হত্যা করা হচ্ছে তাদের তো কোনো দোষ নেই।এই নির্দোষ মানুষগুলোকে কেন আজ পুড়িয়ে হত্যা করা হচ্ছে। অগ্নিদগ্ধ হয়ে যারা আজ বেঁচে আছেন তারাতো আজীবন এই দুর্ভোগ বয়ে বেড়াবে। এর দায় দায়িত্ব কে নেবে। প্রধানমন্ত্রী যখন বক্তব্য রাখছিলেন তখন বার বার তাঁর কন্ঠ রুদ্ধ হয়ে আসছিল।

দেশ ধ্বংস করে তারা এ কোন রাজনীতি শুরু হয়েছে। এক বছর আগেও দেশবাসী ওদের ধ্বংসযজ্ঞ দেখেছে। এক বছর মোটামুটি শান্তিতে ছিলাম।আবার শুরু হয়েছে। যাদের জন্য আমাদের রাজনীতি তাদের পুড়িয়ে মেরে আমরা আজ কি অর্জন করতে চাই।

প্রধানমন্ত্রীর সামনে যখন স্বজন হারানোরা বক্তৃতা করছিলেন তখন বিভিন্ন দেশের কূটনীতিকরাও উপস্থিত ছিলেন।স্বজনরা যখন তাদের নিকটজনদের হারানোর কাহিনী বর্ণনা করছিলেন তখন বিদেশিদের চোখও অশ্রুসিক্ত হয়ে উঠে।এসময় গোটা হল জুড়ে অস্বাভাবিক নীরবতা নেমে আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ