• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:৪৫ অপরাহ্ন |

দিনাজপুরে বড়ইল সপ্রাবি কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

Sonak Picদিনাজপুর প্রতিনিধি:  দিনাজপুর সর উপজেলার বড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যবস্থাপনা কমিটি, শিক্ষক, ইউনিয়ন পরিষদ সদস্য ও স্থানীয় ব্যক্তিবর্গের সাথে সনাকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  সোমবার সকালে বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হরেন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে এই সভা অনুীস্ঠত হয়।
বিদ্যালয়ে মানসস্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ, এসএমসিকে কার্যকর করা, ইউনিয়ন পরিষদকে সম্পৃক্তকরণ ও স্থানীয় জনসাধারনের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভার আলোচনায় বিদ্যালয়ের বর্তমান অবস্থা এবং সনাক কর্তৃক এই বিদ্যালয়ে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আরা বেগম শুরুতেই বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা তুলে ধরে এ গুলির সমাধানে সনাকের সহযোগিতা কামনা করেন। তিনি জানান, বিদ্যালয়ে অষ্টম শ্রেনি পর্যন্ত চালু হওয়ায় শিক্ষক স্বল্পতা, অবকাঠামোগত সমস্যা, অভিভাবকবৃন্দের সচেতনতার অভাব এবং সর্বপরি এসএমসি কর্তৃক সহযোগিতার অভাব বিদ্যামান। সনাক সভাপতি মো. সফিকুল হক ছুটু প্রাথমিক শিক্ষার মানউন্নয়নে শিক্ষক, এসএমসি ও স্থানীয় ব্যাক্তিবৃন্দকে আরও সক্রিয় হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বিদ্যালয়ের সমস্যাসমুহ জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের নিকট তুলে ধরা হবে আমি আশবাদী কর্তৃপক্ষ সমস্যাগুলি পর্যায়ক্রমে সমাধানের চেষ্টা করবেন। তিনি আরও জানান, সনাক সার্বক্ষণিক সহযোগিতার জন্য প্রস্তুুত। সনাক যেহেতু নতুন প্রকল্পের কার্যক্রম শুরু করেছে তাই এই বিদ্যালয়ে একটি বেইজলাইন জরিপ পরিচালিত হবে আর এর প্রতিবেদনকে ভিত্তি ধরে সনাক বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাবে।
মতবিনিময় সভায় উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোছা. খায়রুন নাহারসহ কর্তৃপক্ষ সনাকের কার্যক্রম যথাযথভাবে চালিয়ে যাওয়াসহ বিদ্যালয়ে শিক্ষার মানউন্নয়নে সহযোগিতার অনুরোধ জানানো হয়। সকলের সহযোগিতায় বিদ্যালয়ে শিক্ষার মানসহ সর্ববিষয়ে বিদ্যালয়টি পূর্বের তুলনায় উন্নতির দিকে ধাবিত হবে। মার্চ মাসে বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আয়োজনের কথাও ব্যক্ত করা হয়। সভায় উপস্থিত সকলেই বিদ্যালয়টিকে সত্যিকারে একটি মডেল বিদ্যালয় হিসেবে দেখার ইচ্ছা পোষণ করেন। চেহেলগাজী ইউনিয়ন পরিষদ সদস্য মো. আমীর আলী জানান. আমরা সকলেই এখন থেকে সহযোগিতা করার চেষ্টা করব তবে অভিভাবকবৃন্দ বেশীরভাগই গরীব হওয়ায় ছাত্র-ছাত্রীদের জন্য  উপবৃত্তি ৫০% থেকে বৃদ্ধি করে ১০০% করা হয় এ বিষয়ে তিনি জেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করার জন্য সনাকের নিকট অনুরোধ জানান।
মতবিনিময় সভার ইউনিয়ন পরিষদ সদস্য নরেশ চন্দ্র রায়, স্থানীয় ব্যক্তিবর্গ ও সনাক সহ-সভাপতি  নীলুফার রহিম, সদস্য হাকিউল ইসলামসহ অন্যান্য সদস্য এবং ইয়েস সদস্যরা অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ