• সোমবার, ১৬ মে ২০২২, ০৯:৪১ অপরাহ্ন |

অবরোধ শিথিলের চিন্তাভাবনা বিএনপির?

bnpঢাকা: মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেশব্যাপী টানা অবরোধ কর্মসূচি ১ দিনের জন্য শিথিল করার চিন্তাভাবনা করছে বিএনপি।

আজ সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ২৪ ঘণ্টা সারা দেশে কোনো কর্মসূচি না থাকার ঘোষণা আসতে পারে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। জোটের শরিক জামায়াতে ইসলামী কর্মসূচি শিথিল করার পক্ষে নয়। আজকের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত হলে কর্মসূচি শিথিলের বিষয়টি বিবৃতির মাধ্যমে গণমাধ্যমকে জানানো হতে পারে বলে বিএনপি সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ২৪ ঘণ্টার পর শনিবার রাত থেকে আবারও সারা দেশে অনির্দিষ্টকালের অবরোধ চলবে। একই সঙ্গে রবিবার থেকে টানা হরতালের ঘোষণাও আসতে পারে। হরতাল-অবরোধ রেখেই রাজধানীসহ সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল করার চিন্তাভাবনা রয়েছে। চলমান কর্মসূচিতে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর পাশাপাশি নেতাকর্মীদের রাজপথে নামানোর জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। হরতালের সমর্থনে মিছিলে নেতাকর্মীদের অংশগ্রহণ বাড়লে পরে বড় ধরনের শোডাউনও করার চিন্তাভাবনা রয়েছে তাদের।

সূত্র জানায়, অবরোধ রেখেই না অবরোধের পাশাপাশি হরতালের মধ্যে বিক্ষোভ মিছিল করা হবে তা নিয়ে আলোচনা চলছে। কেউ কেউ শুধু অবরোধ রেখে বিক্ষোভ করার পক্ষে মত দিয়েছেন। আবার কেউ কেউ হরতাল ও অবরোধ রেখেই বিক্ষোভ কর্মসূচি দিতে পরামর্শ দিয়েছেন। তবে আজকের মধ্যেই কর্মসূচির নতুন কৌশল চূড়ান্ত করা হতে পারে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ