• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৫১ অপরাহ্ন |

চিলমারীতে মহান ভাষা দিবস পালিত

chilmari photo-21-2-15চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: চিলমারী উপজেলা প্রশাসনের আয়োজনে বিনম্র শ্রদ্ধা আর গভীর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ এবং সর্বত্র বাংলা ভাষা চালুর প্রত্যয় নিয়ে চিলমারী শোক আর গর্বের অমর একুশে ফেব্রুয়ারি ও মহান ভাষা দিবস পালিত। কর্মসূচীর মধ্যে ছিল ২১শের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন।
পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, চিলমারী মডেল থানা, উপজেলা আওয়ামীলীগ, জাতীয় পার্টি, বিএনপি, চিলমারী প্রেসক্লাব সহ বিভিন্ন স্কুল, কলেজ, রাজনৈতিক ও সমাজসেবী সংগঠন। পুষ্মমাল্য অর্পন শেষে শহীদদের স্মরনে আত্মার মাগফেরাত কামনা করা হয়।
পরে শনিবার সকাল ৯ টায় উপজেলা শহীদ মিনার চত্বর থেকে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে শহীদ মিনার চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ তবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শওকত আলী সরকার বীর বিক্রম। সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব নজরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম জেলি, অধ্যক্ষ জাকির হোসেন, অফিসার ইনচার্জ রেজাউল করিম, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, চিলমারী প্রেস ক্লাব সভাপতি নজরুল ইসলাম সাবু প্রমুখ। বক্তারা এসময় মহান ভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে বাংলা ভাষার বিস্তার সকল পর্যায়ে পৌছে দেয়ার আহবান জানান। পরে স্কুলের শিক্ষার্থী ও শিশুদের অংশগ্রহনে সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ