• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন |

আত্মহত্যা রুখতে এবার উদ্যোগী ফেসবুক

image_119164_0সিসি ডেস্ক: আত্মহত্যা রুখতে এবার উদ্যোগী হল ফেসবুক। জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট নিয়ে এলো এক নতুন টুল, যা আত্মহত্যার প্রবণতা আটকাতে সাহায্য করবে বলে বলে আশা করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত এই টুলটি শুধুমাত্র আমেরিকাতেই চালু হয়েছে।
অবসাদ ও তার থেকে আত্মহত্যা। তরুণ প্রজন্মের অন্যতম বড় অভিশাপ বলে জানাচ্ছেন সমাজ-বিশেষজ্ঞরা। নিজেকে শেষ করে দেওয়ার এই সর্বনাশা প্রবণতা আটকাতেই নতুন টুল এনেছে ফেসবুক। ফেসবুক ব্যবহারকারীরা অনেক সময়ই তাদের অবসাদের কথা এই সোশ্যাল সাইটের ওয়ালে তুলে ধরেন। অনেক সময় ফেসবুকে তার বন্ধু-বান্ধবরা এই অবসাদগ্রস্ততার কথা বুঝতে পারলেও, তাদের চট করে কিছু করার থাকে না। এই সব দিক মাথায় রেখেই ফেসবুকের নতুন টুল।
এই টুলের সাহায্যে ফেসবুকের কোনও বন্ধু আত্মঘাতী হওয়ার বিষয়ে চিন্তা-ভাবনা করছে বলে আপনি বুঝতে পারলেই, নির্দিষ্ট একটি বাটনে ক্লিক করতে পারেন। আপনার সেই বন্ধু লগইন করার সঙ্গে সঙ্গেই ফেসবুকের তরফে মেসেজ পাবেন। যাতে তার কী সমস্যা তা জানতে চাওয়া হবে। তার সঙ্গে যোগাযোগ করবেন ফেসবুক টিমের নিজস্ব মনোবিদও। এ সবের সাহায্যে তার আত্মহত্যার প্রবণতা কাটিয়ে তুলতে সাহায্য করা হবে।– ওয়েবসাইট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ