• বুধবার, ১৮ মে ২০২২, ০২:৫৯ অপরাহ্ন |

চিলমারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

chilmari-26-2-15চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: দৈনিক মানবজমিন রৌমারী প্রতিনিধি, সাপ্তাহিক যুগের খবর পত্রিকার সহ-সম্পাদক ও মাসিক উত্তর চিত্র বার্তা সম্পাদক রফিকুল ইসলাম সাজু’র উপর রৌমারী থানা পুলিশ কর্তৃক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং দোষী পুলিশ কর্মকর্তাদের শাস্তির দাবিতে সাপ্তাহিক যুগের খবর পত্রিকার আয়োজনে মানব জমিন চিলমারী প্রতিনিধি’র সহযোগীতায় কুড়িগ্রামের চিলমারীতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি পেশ।
বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মোড়ে সাংবাদিকদের মানববন্ধন কর্মসূচীর মধ্যদিয়ে সাংবাদিকরা তীব্র প্রতিবাদ জানান। অবিলম্বে জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবি এবং গ্রেফতারকৃত সাংবাদিকের মুক্তির দাবি জানানো হয়। এসময় স্কুল কলেজের শিক্ষার্থী ছাড়াও সর্বস্থরের মানুষ কর্মসূচীতে অংশগ্রহন করেন।
সমাবেশে বক্তারা কুড়িগ্রামের ‘বি’ সার্কেলের এএসপি মনিরুজ্জমানের সাজানো তদন্ত প্রতিবেদন প্রত্যাহারের দাবি করা হয়। একই সঙ্গে কুড়িগ্রাম পুলিশ সুপারকে ঘটনা তদন্তের জন্য আহ্বান জানানো হয়। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সাপ্তাহিক যুগের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস, এম নুরুল আমিন সরকার, রেডিও চিলমারীর স্টেশন ইনচার্জ বশির আহমেদ, দৈনিক মানবজমিন প্রতিনিধি সাওরাত হোসেন সোহেল, করতোয়া প্রতিনিধি জিয়াউর রহমান জিয়া, প্রেস ক্লাব সভাপতি গোলাম মাহবুব, সাংবাদিক মনিরুল আলম লিটু, এম আর মিজান, আমরা কলম সৈনিক উলিপুরের এম এইচ শাহীন ও আব্দুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন। রফিকুল ইসলাম সাজুর মুক্তি ও জড়িত পুলিশদের শাস্তির দাবিতে একাধিক কর্মসুচী পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সমাবেশ শেষে সরাষ্ট্র প্রতিমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী অফিসার তবিবুর রহমানের নিকট স্মারকলীপি পেশ করেন সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য যে, গত শুক্রবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে রৌমারী ইসলামী ব্যাংকের নিচতলায় রৌমারী থেকে প্রকাশিত ‘মাসিক উত্তর চিত্র’ পত্রিকার কার্যালয় থেকে পত্রিকার বার্তা সম্পাদক রফিকুল ইসলাম সাজুকে মদ পানের একটি সাজানো মামলায় গ্রেফতার করে রৌমারী থানা পুলিশ। পত্রিকার কার্যালয়ে ঢুকে সাংবাদিকের শরীরে মদ ঢেলে তার দু’হাতে হ্যান্ডকাপ লাগিয়ে প্রকাশ্যে বাজারে প্রর্দশন করে। প্রদর্শনের সময়ও সাংবাদিককে জনতার সম্মুখে চড়থাপ্পর ও লাথি মারার ঘটনা ঘটায় পুলিশ এবং রাতেই গ্রেফতারকৃত ওই সাংবাদিককে রৌমারী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতে হাজির করলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল হান্নান মদপানের সঠিক তথ্যপ্রমাণ না পাওয়ায় অভিযুক্ত সাংবাদিকের বিরুদ্ধে রায় ঘোষনা না করে ফেরত দেন। পরে পুলিশ তার বিরুদ্ধে মদপানের অভিযোগ এনে মামলা করে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ