• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:১০ অপরাহ্ন |

চুল ঘন করার ঘরোয়া উপায়

Lifeলাইফস্টাইল ডেস্ক: চুল ঝরে পড়া খুব পরিচিত একটি সমস্যা। চুল যেহেতু আমাদের সৌন্দর্যের একটি সুন্দর অনবদ্য অংশ, তাই এর সঠিক যত্ন নেয়া খুব জরুরি। চুল ঝরে পড়ার কিছু পরিচিত কারণ হল- অত্যধিক শারীরিক বা মানসিক চাপ, হরমোনের সমস্যা, দেহে পুষ্টির অভাব, অ্যালার্জি, চুলের জন্য ভুল পণ্য ব্যবহার, পরিবেশ দূষণ ইত্যাদি। অবশ্য বংশগত কারণেও চুল ঝরে পড়ার সমস্যা হতে পারে। আর আপনার যদি চুল ঝরে পড়া সমস্যা থেকে থাকে তাহলে টাকা খরচ করে দামী কোন পণ্য ব্যবহার না করে প্রাকৃতিক কিছু জিনিস দিয়েই সারিয়ে তুলুন এই সমস্যা।
অলিভ অয়েল

দেহ ও চুলের যত্নে অলিভ অয়েল খুব উপকারী। অলিভ অয়েল চুল নরম করে ও চুল মজবুত করে।

১। অলিভ অয়েল হালকা গরম করে চুলের গোড়ায় ও সম্পূর্ণ চুলে ম্যাসাজ করে ৩০ থেকে ৪৫ মিনিট রাখুন। এরপরে মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। আপনি চাইলে রাতে চুলে অলিভ অয়েল দিয়ে পরদিন সকালে চুল ধুয়ে ফেলুন।

২। আরেকটি সহজ উপায় হল, অলিভ অয়েলের সাথে মধু মিশিয়ে চুলে ম্যাসাজ করে নিন। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

৩। ভালো ফল পেতে এই উপায়টি সপ্তাহে ২ বার পালন করুন।
ডিম

ঘন, কালো ও মজবুত চুল পেতে প্রোটিনের প্রয়োজন। তাই চুলে প্রোটিনের যোগান দিতে ব্যবহার করুন ডিম।

১। আপনার চুলের উচ্চতা বুঝে ডিম নিন এবং ভালো করে ফেটিয়ে নিন। ডিমের মিশ্রণটি ভেজা চুলে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর হালকা কুসুম গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন এই পদ্ধতিতে চুলের যত্ন নিন।

২। ডিমের কুসুম, পরিমাণ মতো পানি ও সামান্য তেল মিশিয়ে পেস্ট করে মাথায় লাগিয়ে নিন। মাথার চুলের গোড়ায় ম্যাসাজ করে নিন পেস্টটি , ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ঘন ও সুন্দর চুল পেতে সপ্তাহে ১ দিন এই পদ্ধতি পালন করুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ