• সোমবার, ১৬ মে ২০২২, ০৯:৩২ অপরাহ্ন |

দিনাজপুরে ২০ দলের বিক্ষোভ মিছিল পন্ড

pic-3দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে বিক্ষোভ মিছিল বের করতে পারেনি বিএনপি। পুলিশি বাধাঁর মুখে পন্ডু হয়ে যায় মিছিল। অপরদিকে শহরের মুন্সিপাড়া এলাকায় বিএনপি‘র নেতা কর্মীরা একটি ট্রাক ভাংচুর করে।
বুধবার বিকেল ৪টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুর জেলা কার্যালয় থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ বিএনপি নেতাকর্মীদেরকে দলীয় কার্যালয়ের ভিতরে আটক করে রাখে। দীর্ঘ সময় নেতাকর্মীরা অফিসের ভিতরে অবস্থান করার পর বিকাল ৫ টার সময় দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে।
জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাড.আব্দুল হালিম.সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল,জেলা বিএনপির সহ সভাপতি এ্যাড. আনিসুর রহমান চৌধুরী ,সাবেক সাংগঠনিক সম্পাদক মোকারম হোসেন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, মামলা-হামলা-গ্রেফতারের ভীতি প্রদর্শন করে চলমান গণআন্দোলনকে স্তব্ধ করা যাবে না। বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দসহ সারাদেশ থেকে অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করে এবং তথাকথিত বন্দুকযুদ্ধের নামে শত শত নেতাকর্মীকে হতাহত করেও গণআন্দোলনকে দমাতে না পেরে সরকার অবৈধ গদি রক্ষার শেষ চেষ্টা হিসেবে দেশনেত্রী খালেদা জিয়াকে কারারুদ্ধ করার অপচেষ্টা করছে। তার গ্রেফতারের যেকোনো পদক্ষেপ সরকারের পতনকেই ত্বরান্বিত করবে।
সমাবেশে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আখতারুজ্জামান জুয়েল, জেলা তাতীঁদলের আহবায়ক রেজাউল ইসলাম, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হামিদুর রহমান, জেলা বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক মঞ্জুরুল ইসলাম, কোতয়ালী বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিশেষ আদালত কর্তৃক বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে, দেশব্যাপী বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে এই কর্মসূচী ঘোষণা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ