• রবিবার, ২২ মে ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন |

দুর্বৃত্তদের হামলায় ব্লগার অভিজিৎ নিহত

d7hgwrxxসিসি নিউজ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর এলাকার বটতলায় বইমেলায় প্রবেশের নিরাপত্তা ফটকের সামনে দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে নিহত হয়েছেন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় (৪০)।  এ ঘটনায় তার স্ত্রী রাফিদা আহমেদও (৩৫) গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাত ১০টা ২৫ মিনিটে মারা যান অভিজিৎ। তার স্ত্রীর অবস্থাও আশঙ্কাজনক।

অভিজিৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক প্রভোস্ট শিক্ষাবিদ অধ্যাপক অজয় রায়ের ছেলে। বইমেলা থেকে বের হওয়ার পথেই তিনি সস্ত্রীক হামলার শিকার হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রবেশপথের কাছে রাজু ভাস্কর্যের দিকে বটগাছের তলায় এ হামলার ঘটনা ঘটে। কয়েকজন যুবক তাদের চাপাতি দিয়ে এলোপাতাড়ি কোপায়। এসময় তারা দাঁড় করিয়ে রাখা একটি মোটরসাইকেলের উপর পরে যান। দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় ওই মোটরসাইকেলের নাম্বারপ্লেটটিও খুলে নিয়ে গেছে।

উল্লেখ, অভিজিৎ রায় যুক্তরাষ্ট্রে বসবাস করতেন। এবার একুশের বইমেলায় তার দুটি বই প্রকাশ হওয়ার কারণেই তিনি দেশে ফিরেছেন। ধর্ম নিয়ে লেখালেখির কারণে এর আগে বেশ কয়েকবার তাকে মৌলবাদীরা প্রাণনাশের হুমকি দেয়। এছাড়া মৌলবাদীদের হুমকির মুখে অনলাইন বুকশপ রকমারিও তার বই ‘বিশ্বাসের ভাইরাস’ প্রত্যাহার করে নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ