• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন |

ঋণ জালিয়াতি : জনতা ব্যাংকের ৬ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

Bankঅর্থ-বাণিজ্য ডেস্ক: আনন্দ শিপইয়ার্ডের প্রায় এক হাজার ৩০০ কোটি টাকা ঋণ জালিয়াতির ঘটনায় জনতা ব্যাংকের প্রাক্তন ছয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাজধানীতে দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। দুদকের সিনিয়র উপ-পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বাধীন একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করছেন। জিজ্ঞাসাবাদ বিকেল পর্য্ন্ত চলবে বলে দুদক সূত্রে জানা যায়।যাদের জিজ্ঞসাবাদ করা হচ্ছে তারা হলেন- ব্যাংকের লোকাল অফিসের প্রাক্তন এফএজিএম মো. মুশফিকুর রহমান, প্রাক্তন অ্যাসিসটেন্ট এক্সিকিউটিভ অফিসার (আইসিডি) ইসরাফিল সিকদার, প্রাক্তন এফএজিএম (আইসিডি) এম এ মতিন, প্রাক্তন ম্যানেজার (আইসিডি) মো. মাহফুজুর রহমান, প্রাক্তন এজিএম (আইসিডি) পূর্ণেন্দু কুমার রায়, প্রাক্তন এজিএম (আইসিডি) সাগর আহমেদ।

আনন্দ শিপেইয়ার্ডের বিরুদ্ধে জাহাজ রফতানির নামে প্রায় এক হাজার ৩০০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আমলে নিয়ে গত বছরের এপ্রিল মাসে অনুসন্ধান শুরু করে দুদক।

অভিযোগের বিষয়ে জানা যায়, জাহাজ রফতানির নামে ঋণ জালিয়াতির মাধ্যমে আনন্দ শিপইয়ার্ড দেশের ১২টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রায় এক হাজার ৩০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। জাহাজ নির্মাণের পূর্ব অভিজ্ঞতা না থাকলেও পর্যাপ্ত জামানত ছাড়া এসব ঋণ দেওয়া হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ