• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:২১ পূর্বাহ্ন |

আন্দোলনকারীরা মাঠে নেই আছে সন্ত্রাসীরা: সংস্কৃতিমন্ত্রী

Nurঢাকা: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘আন্দোলনকারীরা মাঠে নেই আছে সন্ত্রাসীরা। এমন মানুষ হত্যার আন্দোলন আমি এর আগে কখনো দেখিনি।’ জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সোমবার বিকেলে ড. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল আয়োজিত এক আলোচনা সভায় বিষেশ অতিথির বক্তব্য তিনিি এ সব কথা বলেন।

পৃথিবীতে একটি দৃষ্টান্ত নেই সন্ত্রাসী, হত্যাকারীদের সাথে সংলাপ হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সন্ত্রাসের সাথে কোনো সংলাপ হবে না। কারণ, এর পরে যে-ই সরকারের বাইরে থাকবে সে-ই সন্ত্রাস ভাড়া করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে।’

ওয়াজেদ মিয়া জ্ঞানী মানুষ ছিলেন উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সন্ত্রাসের আগুনে মানুষ দগ্ধ হয় কিন্তু জ্ঞানের আগুনে মানুষ বিদগ্ধ হয়। আমরা সন্ত্রাসের আগুনের বিরোধিতা করি আর জ্ঞানের আগুনে মানুষকে পুড়িয়ে যেতে চাই।’

অনুষ্ঠানে মেমোরিয়ালের পক্ষ থেকে ৭ জনকে স্বর্ণপদক প্রদান করা হয়। সেরা অভিনেতা হিসেবে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, শ্রেষ্ঠ শিক্ষাবিদ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, শ্রেষ্ঠ সমাজসেবক হিসেবে কাজী আকরাম উদ্দিন আহমদ, সেরা শিক্ষানুরাগী (মরণোত্তর) মরহুম কাজী মাহবুব উল্লাহ, সেরা শিক্ষিকা ড. এম এস আনোয়ারা বেগম, সফল পরমাণু বিজ্ঞানী ড. কানাইলাল চক্রবর্তী, সফল কথাশিল্পী হিসেবে সৈয়দা ফরিদা রহমান এ পদক পেয়েছেন।

এ সময় সংগঠনের পক্ষ থেকে ড. ওয়াজেদ মিয়াকে জাতীয় বিজ্ঞানী হিসেবে ঘোষণা, তার নামে একটি জাদুঘর প্রতিষ্ঠা, গরীব মেধাবীদের বৃত্তি প্রদানের জন্য ট্রাস্ট গঠনের দাবি জানানো হয়।

আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, ভাষাসৈনিক ও পরমাণুবিজ্ঞানী ড. জসিম উদ্দিন আহমেদ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান, আয়োজক সংগঠনের সভাপতি এ কে এম ফরহাদুল কবীর প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Red Chilli Saidpur

আর্কাইভ