• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

রৌমারীতে রোটা ভাইরাসে শিশুর মৃত্যু

Deathকুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারীতে রোটা ভাইরাসে আক্রান্ত আরও এক শিশুর মৃত্যু ঘটেছে। হিমা আক্তার নামের এক বছরের শিশুর মৃত্যু ঘটে মঙ্গলবার ভোর রাতে। এ নিয়ে গত ৭দিনে রোটা ভাইরাসে দুই শিশুর মৃত্যু ঘটল। নিহত শিশুটি উপজেলার সীমান্ত ঘেষা নওদাপাড়া গ্রামের দিনমজুর হযরত আলীর সন্তান বলে জানা গেছে।

নিহত শিশুর পিতা হযরত আলী জানান, সোমবার দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সুস্থ্য অবস্থায় বাড়িতে নিয়ে যায়। এর আগে দুইদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ওই দিন চিকিৎসকরা তাকে সুস্থ্য ঘোষনা করে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়। রাতে আবারো শিশুর ডায়রিয়া দেখা দেয়। কিন্তু বাড়ি থেকে হাসপাতাল দূর হওয়ায় তা নেওয়া সম্ভব হয়নি চিকিৎসকের কাছে। ভোররাতে রাতে মারা যায় শিশুটি।

স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. শাহজাহান কবীর রোটা ভাইরাসে আক্রান্ত শিশুর মৃত্যুর কথা স্বীকার করে বলেন, ‘আগের চেয়ে শিশু ডায়রিয়া বা রোটা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক কমে গেছে। তবে প্রায়ই দিনই দু’একজন করে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এসময় শিশুদের মাঝে ডায়রিয়া দেখা দেওয়া স্বাভাবিক ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ