• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:২১ পূর্বাহ্ন |

নিজাম হাজারীর তোরণবিলাস!

Feni-Gait-Arson-BM-upload02-e1425140812934সিসি ডেস্ক : ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে সংবর্ধণা দেয়ার জন্য নির্মিত তোরণে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার রাত ৯টার দিকে শহরের শহীদ শহীদুল্লা কায়সার (এসএসকে) সড়কের জগন্নাথ বাড়ি ও ফায়ার সার্ভিসের সামনে এঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তরা ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়।

দলীয় সূত্রমতে, আজ রোববার বিকেল ৩টায় শ্রমিক লীগের আয়োজনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে দেশব্যাপী নাশকতার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন নিজাম হাজারী।

সরেজমিনে দেখা গেছে, ওই সমাবেশকে কেন্দ্র করে মহিপালের চারদিকে ৪০টি তোরণ নির্মাণ করা হয়েছে। শহরের ট্রাংক রোড (জিরো পয়েন্ট) থেকে মহিপালের দূরত্ব ১ কিলোমিটার। সামান্য এই সড়ক ছেয়ে গেছে নানা রঙ-বেরঙের তোরণে। সাধারণ মানুষ ও পথচারীরা একে নিজাম হাজারীর ‘তোরণ বিলাস’ বলে আখ্যায়িত করছে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি ফেনী সদর হাসপাতালের নতুন ভবন উদ্বোধন উপলক্ষে শহরের রেল গেট থেকে সদর হাসপাতাল পর্যন্ত পুরো সড়কে ফুলের গালিচায় হেঁটে গিয়ে নিজাম হাজারী ভবন উদ্বোধন করেন। সেদিনও প্রায় ৩০টি তোরণ নির্মাণ করা হয়। এছাড়া গত ২২ ফেব্রুয়ারি ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নে ১৩ গ্রামের পল্লী বিদ্যুতের নতুন সংযোগ উদ্বোধন উপলক্ষে নিজাম হাজারীকে সংবর্ধনা দেয়ার জন্য ফেনী শহর থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়। তবে আগের দিন রাতে মধুয়াই গ্রামের হেক্কার দোকান এলাকায় একটি তোরণে আগুন দেয় দুর্বৃত্তরা।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্মিত তোরণগুলোতে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানের নাম ব্যবহার করা হয়েছে। তবে কেন তারা এসব তোরণ নির্মাণ করেছে সে ব্যাপারে কোনো কথা বলতে রাজি নন প্রতিষ্ঠান মালিকরা।

এব্যাপারে নিজাম উদ্দিন হাজারী বলেন, সাধারণ মানুষ তার কর্মকাণ্ডে সন্তুষ্ঠ হয়ে যে যার সাধ্যমত সড়কে তোরণ নির্মাণ করে অভিনন্দন জানাচ্ছে।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব মোরশেদ জানান, শনিবার রাতে দুর্বৃত্তরা দুটি তোরণে আগুন দেয়ার চেষ্টা করেছে। তাই এসব এলাকায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে।

উৎস: বাংলামেইল


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ