• সোমবার, ২৩ মে ২০২২, ০২:২২ অপরাহ্ন |

হরতাল-অবরোধে ক্লাস-পরীক্ষার সিদ্ধান্ত

UGCঢাকা: দেশে চলমান হরতাল-অবরোধের মধ্যেও নিয়মিত ক্লাস ও পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো। রোববার সকালে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) আয়োজিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে সরকারি ৩৭টি ও বেসরকারি ৮০টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।

ইউজিসির অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) শামসুল  আরেফিন  বলেন, ‘চলমান হরতাল-অবরোধের মধ্যে শিক্ষা কার্যক্রমের করণীয় নিয়ে রোববার বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে ১৩৭টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রতিনিধিরা এ অবস্থার মধ্যে নিয়মিত ক্লাস ও পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। চলমান অবরোধ-হরতালের কারণে শিক্ষা কার্যক্রমের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে সাপ্তাহিক ছুটির দিনেও প্রয়োজনে ক্লাস ও পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।’

তিনি আরো বলেন, ‘বৈঠকে লেখক ও ব্লগার অভিজিৎ রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে সরকারের কাছে অভিজিতের হত্যাকারীদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।’

বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ড. এমাজউদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খালেদা ইকরাম, জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ