• রবিবার, ২২ মে ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন |

কিশোরগঞ্জে হত-দরিদ্র মহিলাদের ৭লাখ টাকা আত্মসাৎ

Attosadবিপিএম জয়, কিশোরগঞ্জ (নীলফামারী) : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের সরঞ্জাবাড়ী গ্রামে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস ডি এফ)এর ১৭৬জন সদস্যের প্রায় সাত লাখ টাকা আত্মসাৎ করেছেন প্রাক্তন সভাপতি,সেক্রেটারী ও ক্যাশিয়ার। এব্যাপারে বর্তমান সভাপতি মহাছিনা বেগম সদস্যগণের পক্ষে বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
বাদী মহাছিনা বেগম জানান,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় থেকে পরিচালিত স্বাত্বশাসিত প্রতিষ্ঠান সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস ডি এফ) সরঞ্জাবাড়ী গ্রামে ১৭৬জন সদস্য/সদস্যা নিয়ে একটি সমিতি গঠন করা হয়। সমিতির সদস্যদের গচ্ছিত সঞ্চয়ের মাধ্যমে নিডি সদস্যদের বিভিন্ন অংকে ঋণ বিতরণ করা হয়েছে। এসব গরীব মহিলার ৬ লাখ ৯৫ হাজার ৭২৬ টাকা পূর্বের সভাপতি শাহানা বেগম,সেক্রেটারী কনিকা রানী ও ক্যশিয়ার জেসমিন বেগম আত্মসাত করেছেন। এসব টাকার গত দু’মাসেও কোন হিসাব দিতে পারেনি তারা। হিসাব চাইলে তালবাহানা করছে। আমরা ব্যাাংকে গিয়ে দেখেছি এ পরিমান টাকা জমা হয়নি। এজন্য আমরা থানায় টাকা আত্মসাতের অভিযোগ দিয়েছি।
ওই সমিতির সদস্য ছাবিনা বেগম(২৫)জানান,আমি মুষ্টির চাল জোগার করে প্রতি সপ্তাহে ঋণের কিস্তির টাকা পরিশোধ করার চেষ্টা করছি। আশা করছিলাম এ টাকা পরিশোধ করে আগামীতে বড় অংকের ঋণ নিব। কিন্তু সমিতিকেই নষ্ট করে দিল সভাপতি,সেক্রেটারী ও ক্যাশিয়াররা।
অপর সদস্য সাহিদা বেগম(৪৫) জানান,আমি টাকা আত্মসাৎকারী সভাপতি,সেক্রেটারী ও ক্যাশিয়ারের উপযুক্ত শাস্তির দাবী করছি। টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত শাহানা বেগম,কনিকা রানী ও জেসমিন বেগমের সাথে কথা বললে তারা আত্মসাতের বিষয় অস্বীকার করেন।
সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ম্যানেজার সাহাদৎ হোসেন জানান, সমিতির সদস্যদের মধ্য থেকে সভাপতি,সেক্রেটারী ও ক্যাশিয়ার নির্বাচন করা হয়। তারাই সঞ্চয় ও কিস্তির টাকা উত্তলণ করে ব্যাংকে জমা করে। এব্যাপারে আমরা তাদের শুধু সহযোগিতা করে থাকি।
কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান অভিযোগের কথা স্বীকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ