• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:৪৫ পূর্বাহ্ন |

দিনাজপুরে সুজনশীল মেধা অন্বেষণে পরীক্ষা

Sadar UNO Picমাহবুবুল হক খান, দিনাজপুর : দিনাজপুরে সুজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০১৫ এর বাছাই পরীক্ষা চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩ মার্চ) সকালে সদর উপজেলার সুজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার বাছাই পরীক্ষার উদ্বোধন শেষে পরীক্ষা কক্ষ পরিদর্শন করেন উপজেলা প্রতিযোগিতামূলক বাছাই কমিটির আহবায়ক ও দিনাজপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রহমান। এ সময় বাচাই কমিটির সদস্য সচিব ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ণ রায়সহ অন্যান্য সদস্য তার সাথে ছিলেন।
উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দিনাজপুর সদর উপজেলার ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪ শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। গণিত ও কম্পিউটার, বিজ্ঞান, বাংলাদেশ স্টাডিজ এবং ভাষা ও সাহিত্য এই ৪টি বিষয়ে ৩টি গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ক গ্রুপে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি, খ গ্রুপে নবম ও দশম শ্রেণি ও গ গ্রুপে একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। উপজেলা পর্যায়ে ৩টি গ্রুপে ১২ জন প্রতিযোগি বাছাই করা হবে। এরপর পর্যায়ক্রমে জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে এই মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জাতীয় পর্যায়ে নির্বাচিত সেরা ১২ জন প্রতিযোগির প্রত্যেককে এক লাখ করে নগদ টাকা ও সনদপত্র প্রদান করা হবে এবং তাদের বিদেশে ভ্রমনসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে বলে জানিয়েছেন মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ণ রায়।
মাধ্যমিক পর্যায়ে সুজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার বাছাই পরীক্ষা গ্রহণ ও সার্বিক তত্বাবধানে ছিলেন উপজেলা প্রতিযোগিতামূলক বাছাই কমিটির সদস্য দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মিসেস আকতারা বেগম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মামুন হাসান, কেবিএম কলেজের অধ্যক্ষ মো. সাইফুদ্দীন আকতার, উথরাইল কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও. মো. রুহুল আমিন, চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মকবুল হোসেন, সদর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আবুল কালাম আজাদ, তাজপুর বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাও. মো. জয়নাল আবেদীন, সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার ফারুকুজ্জামান ডাকুয়া, চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক মো. ওবায়দুর রহমান, শিক্ষক মোস্তাফিজুর রহমান, নাজমা শাহীন, মো. আবু বকর সিদ্দিক, মো. মনসুর আলীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ