• বুধবার, ১৮ মে ২০২২, ০২:৪৭ অপরাহ্ন |

টাইগারদের হাতে স্কটিশদের বধ

MUSFIQ-1425530937খেলাধুলা ডেস্ক: স্কটল্যান্ডে বিপক্ষে বাংলাদেশ ৬ উইকেটের বিশাল জয় পেয়েছে। স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৮.১ বলে ৪ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৯৫ রান করেন ওপেনার তামিম। তামিম ইকবাল ১ ছক্কা ও ৯টি চার হাঁকান। ৫ চার ও ১ ছক্কায় ক্যারিয়ারের ১২তম অর্ধশতক হাঁকান রিয়াদ। ৬২ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন রিয়াদ। মুশফিক রহিম ২ ছক্কা ও ৬ চারের সাহায্যে ৪২ বলে ৬০ রানের ঝড়ো ইনিংস খেলেন। সাকিব আল হাসান ওয়ানডে ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরির দেখা পেয়েছেন। ১ ছক্কা ও ৫ চারের সাহায্যে ৪১ বলে ৫২ রানের দারুণ ইনিংস খেলেন। এছাড়াও সাব্বির রহমান ৪০ বলে ৪২ রান করেন। দলীয় ৫ রানে প্রথম উইকেটের পতন ঘটলে বেশ দেখেশুনে ব্যাট চালানো শুরু করেন আরেক ওপেনার তামিম ইকবাল এবং ৩ নম্বরে নামা মাহমুদুল্লাহ রিয়াদ। এ দু’জন মিলে ১৩৯ রানের জুটি গড়েছেন।
স্কটল্যান্ডের ছুড়ে দেয়া ৩১৯ রানের টার্গেটে ব্যাট করতে নামেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল এবং সৌম্য সরকার। ইনিংসের দ্বিতীয় ওভারে জোস ড্যাভের বলে উইকেটের পিছনে ক্রুসের গ্লাভসবন্দি হয়ে ফেরেন সৌম্য (২ রান)। পাওয়ার প্লে’র ১০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় এক উইকেট হারিয়ে ৬২ রান।
টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে স্কটল্যান্ড ৮ উইকেট হারিয়ে তোলে ৩১৮ রান। স্কটিশদের হয়ে ১৫৬ রানের দারুণ ইনিংস খেলেন ওপেনার কোয়েটজার।
বাংলাদেশের বোলিং ব্যর্থতার মাঝেও তাসকিন আহমেদ নেন ৩টি উইকেট। এছাড়া নাসির হোসেন পান ২টি উইকেট। সাকিব আল হাসান, মাশরাফি ও সাব্বির পান ১টি করে উইকেট।
কোয়েটজার আউট হওয়ার আগে ১৩৪ বলে ১৭টি চার আর ৪টি ছক্কা করেন ১৫৬ রান। এর আগে রুবেল হোসেনের বলে ছক্কা হাঁকিয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতক পূর্ণ করেন কোয়েটজার। আর এটিই স্কটল্যান্ডের ক্রিকেট ইতিহাসে বিশ্বকাপের মঞ্চে প্রথম সেঞ্চুরি।
বিশ্বকাপের আসরে ১৬ বছর বছর পর নিউজিল্যান্ডের নেলসনের সেক্সটন ওভালে টাইগাররা আবার মুখোমুখি হয়েছে স্কটল্যান্ডের। ১৯৯৯ সালে স্কটল্যান্ডের বিপক্ষেই এসেছিল বিশ্বকাপে বাংলাদেশের প্রথম জয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ