• সোমবার, ২৩ মে ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন |

পঞ্চগড়ে রাত ১০টার পর মোটরসাইকেল চলা নিষেধ

Motorপঞ্চগড় : পঞ্চগড়ে রাত ১০টার পর মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দিনের বেলা একাধিক ব্যক্তি মোটরসাইকেলে চড়তেও বিধিনিষেধ জারি করা হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার বিকেলে অনুষ্ঠিত সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে বিশেষ আইনশৃঙ্খলা কমিটির এক সভায় এ সব সিদ্ধান্ত গৃহিত হয়।

সম্প্রতি জেলার বিভিন্ন এলাকায় বাস-ট্রাকে অগ্নিসংযোগ, দলীয় কার্যালয়ে হামলার ঘটনা ঘটায় জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জরুরি এই সভা আহ্বান করে।

সন্ত্রাস ও নাশকতা ঠেকাতে জনসচেতনা সৃষ্টি, গ্রাম পর্যায়ে নাশকতা প্রতিরোধ কমিটি গঠন, জেলার ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে চেকপোস্ট বা নিরাপত্তা চৌকিস্থাপন, ঝুঁকিপূর্ণ এলাকায় যৌথবাহিনীর টহল জোরদার করার সিদ্ধান্তও গ্রহণ করা হয়েছে। সভায় নির্দিষ্ট টার্মিনাল ছাড়া গাড়ি পার্কিং না করার জন্য চালকদের প্রতি নির্দেশ দেওয়া হয়।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল আকরামুল হক, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক, পুলিশ সুপার আবুল কালাম আজাদ, পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা মুন্তাজেরী দীনাসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, আইনশৃঙ্খলা কমিটির সদস্য, মোটর মালিক ও শ্রমিক সংগঠনের নেতরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড়ের পুলিশ সুপার (এসপি) আবুল কালাম আজাদ জানান, নাশকতাকারীদের প্রতিরোধ করতেই সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন জরুরি সভায় রাত ১০ টার পর মোটরসাইকেল চলাচলে বিধি নিষেধের বিষয়টি নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ