• সোমবার, ২৩ মে ২০২২, ০৩:১৪ অপরাহ্ন |

‘বাঁশেরকেল্লা’ থেকে পোস্ট দিয়ে ওসিকে হুমকি

basherkella-1425489644সিসি ডেস্ক : জামায়াত-শিবির নিয়ন্ত্রিত ‘বাঁশেরকেল্লা’ নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে চট্টগ্রামের বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিনকে হুমকি দিয়ে আক্রমনাত্বক পোস্ট দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর অপরাধ দমনে সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি আলোচিত এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এমন হুমকির বিষয়টি গুরুত্বের সাথে দেখছে সিএমপি। এই পোস্টকে জীবনের জন্য হুমকি ও সম্মান হানিকর উল্লেখ করে থানায় জিডি করেছেন ওসি মহসিন।

জিডি সূত্রে জানা যায়, গত ২৪ ফেব্রুয়ার বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিনের ছবি যুক্ত করে বাঁশেরকেল্লা পেজে দুটি পোস্ট দেয়া হয়।

বাকলিয়া থানা এলাকায় জনসচেতনতামূলক একটি সভায় বক্তব্যদানরত ওসি মহসিনের ছবিটি লাল গোলাকৃতির চিহ্নিত করে বলা হয়, ‘চট্টগ্রামের বাকলিয়া থানার ওসি কুখ্যাত মহসিন, যার নির্যাতনে আজ অসংখ্য মানুষের জীবন ধ্বংসের দ্বারপ্রান্তে। বিনা কারণে সাধারণ ছাত্র-জনতাকে গেফতার করে নির্মম নির্যাতন,  মিথ্যা স্বীকারোক্তি আদায়, কারাগার থেকে পুন:গ্রেফতার করে টাকা আদায় করা তার নিত্য দিনের পেশা। জনতা আজ জেগে উঠেছে। আর ছাড় দেয়া হবেনা। যত পরিবারের সে চোখের পানি ঝরিয়েছে তা ফিরিয়ে দেয়া হবে অবিলম্বে।’

সাদা পোশাক পরিহিত ওসি মহসিনের একটি ব্যাক্তিগত ছবিতে ওসি মহসিনকে লাল গোলাকৃতি চিহ্নিত করে বলা হয়, ‘চট্টগ্রামের বাকলিয়া থানার কুখ্যাত ওসি মহসিন একজন লাইসেন্সধারী সন্ত্রাসী। জনতা আজ জেগে উঠেছে। এইসব সন্ত্রাসীকে তাদের প্রত্যেকটি অপকর্মের দাঁতভাঙা জবাব দেয়া হবে অবিলম্বে’।

মঙ্গলবার বাঁশেরকেল্লার এই দুটি পোস্ট ওসি মহসিনের নজরে এলে তিনি তা উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন। পরে এই ঘটনায় থানায় সাধারণ ডায়রি করা হয়।

এই প্রসঙ্গে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন জানান, ‘বাঁশেরকেল্লা নামের ফেসবুক পেজে দেয়া হুমকি আপত্তিকর ও সম্মানহানিকর। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে এবং থানায় সাধারণ ডায়রিও করা হয়েছে। তিনি বলেন, আমি এসবের পরোয়া করি না, এ নিয়ে আমি কোন ভয় পাই না, নাশকতা ও অপরাধীর বিরুদ্ধে কাজ করতে গিয়ে এরকম অসংখ্য হুমকি পেয়ে এসেছি। আমি আমার দায়িত্ব পালনে সদা অবিচল থাকবো।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (আইটি ও পিআর) জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। এ বিষয়ে সিএমপি’র আইটি বিশেষজ্ঞরা কাজ করছেন। যে কোন মুল্যে হুমকিদাতাদের গ্রেফতার করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ