• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন |

অভিজিৎ হত্যাকাণ্ডস্থল পরিদর্শনে এফবিআই

timthumbসিসি নিউজ : অভিজিৎ হত্যাকাণ্ডস্থল পরিদর্শন করেছে এফবিআই প্রতিনিধি দল। এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) কৃষ্ণপদ রায় জানিয়েছেন, ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) প্রতিনিধি দলের সহযোগিতায় অভিজিৎ রায় হত্যাকাণ্ডের তদন্ত কাজটি এগিয়ে যাবে। তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আট দিন আগে যে স্থানটিতে লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করা হয়েছিল, সেই স্থানটি এবং বইমেলা প্রাঙ্গণ ঘুরে দেখে ছবিও তুলেছেন তদন্তে সহায়তা করতে আসা ৪ এফবিআই সদস্য।
শুক্রবার বাংলা একাডেমির সামনে অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। এর আগে বেলা দেড়টায় লেখক, ব্লগার ও বুয়েটের সাবেক শিক্ষক অভিজিৎ রায় হত্যাকাণ্ড তদন্তে মাঠে নামে ৪ সদস্যের এফবিআই’র প্রতিনিধি দল।
কৃষ্ণপদ রায় জানান, তদন্তে উল্লেখ্যযোগ্য অগ্রগতি আসলে পরবর্তীতে গণমাধ্যমকে জানানো হবে। মূলত আমাদের সহযোগিতা করতেই এ প্রতিনিধি দলটি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসেছে। প্রথমে তারা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন। এখানে কিছুক্ষণ অবস্থান করার পর তারা বাংলা একাডেমিতে চলে যান। পরে তারা অভিজিৎ হত্যাকাণ্ডস্থল পরিদর্শন করেন।
প্রসঙ্গত গত ২৬ ফেব্রুয়ারি রাতে স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে সঙ্গে নিয়ে একুশের বইমেলা থেকে বের হওয়ার পর ওই জায়গাতেই হামলার শিকার হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ, যিনি যুক্তরাষ্ট্রে প্রকৌশলী হিসাবে কাজ করছিলেন। হত্যাকাণ্ডের ৪ দিন পর ঢাকার যাত্রাবাড়ী থেকে শাফিউর রহমান ফারাবীকে গ্রেপ্তার করে র‌্যাব। ইন্টারনেটে ধর্মীয় উগ্রবাদের প্রচারক ফারাবী ফেইসবুকে অভিজিৎকে হত্যার হুমকি দিয়েছিলেন। পুলিশ তাকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করলেও তদন্তে এ পর্যন্ত উল্লেখ করার মতো কোনো অগ্রগতির তথ্য তদন্তকারীরা দিতে পারেননি। অপরদিকে হামলায় আহত বন্যাকে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নেয়া হয়েছে। স্বামীর মতো ব্লগার বন্যাও যুক্তরাষ্ট্রের নাগরিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ