• রবিবার, ২২ মে ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন |

ছবি আর বই বিক্রির টাকা পেলেন দগ্ধরা

dmcঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকে চলা টানা অবরোধ ও হরতালে ককটেল ও পেট্রোলবোমায় ঝলসে যাওয়া মানুষগুলোর সহয়তায় এগিয়ে আসছে সমাজের সর্বস্তরের মানুষ। এরই ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে ওই হতভাগ্য মানুষগুলোর সহায়তায় এগিয়ে এসেছে বৃত্তান্ত ৭১ ফাউন্ডেশন, গ্যালারি চিত্রক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) ও কবি মাহবুবুল হক শাকিল।

বৃত্তান্ত ফাউন্ডেশনের আয়োজিত চিত্রপ্রদর্শনী থেকে প্রাপ্ত প্রায় ১৫ লাখ টাকা ও একুশে বইমেলায় কবি মাহবুবুল হক শাকিলের কাব্যগ্রন্থ ‘খেরো খাতার পাতা থেকে’ বই বিক্রি থেকে প্রাপ্ত ১ লাখ টাকা বার্ন ইউনিটের অবৈতনিক উপদেষ্টা ডা. সামন্ত লাল সেনের হাতে তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এরপর সেই অর্থের ৫০ হাজার টাকা দগ্ধদের স্বজনদের হাতে তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- চিত্রশিল্পী রফিকুন্নবী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কবি মাহবুবুল হক শাকিল, শিল্পী মনিরুল ইসলাম প্রমুখ।

মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘বিএনপি-জামায়াত যারা আন্দোলন করছে, তারা বলছে, তারা জনগণের জন্য আন্দোলন করছে অথচ আমরা দেখছি তারা আন্দোলনের নামে জনগণকে পুরিয়ে মারছে। এটা কোন ধরণের আন্দোলন? হত্যার মধ্যদিয়ে কখনো বিজয় অর্জিত হয় না, বরং আত্মদানের মধ্যদিয়েই অর্জিত হয় চূড়ান্ত বিজয়।’

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল বলেন, ‘ক্ষমতা দখলের নেশায় নির্বিচারে মানুষ পোড়ানোর খেলায় মেতেছে ২০ দলীয় জোট।’

অর্থসহায়তার জন্য ধন্যবাদ জানিয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, শুধু ঢাকা নয় দেশের অন্যান্য স্থানেও যেখানে বার্ন ইউনিটে দগ্ধরা রয়েছেন সেখানেও তাদের সহায়াতায় দেশের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ