• সোমবার, ২৩ মে ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন |

নারীর ক্ষমতায়ন-মানবতার উন্নয়নের দাবীতে মানববন্ধন

Human Chain, Three-Nilphamariসিসি নিউজ: নারীর ক্ষমতায়ন ও মানবতার উন্নয়নের দাবীতে নীলফামারীতে মানববন্ধন ও সমাবেশ করেছে বেশ কয়েকটি নারী সংগঠন। শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত শহরের চৌরঙ্গী মোড়স্থ স্বাধীনতা স্মৃতি অম্লাণ চত্তরের সামনে এই মানবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজেন ঘন্টাব্যাপী মানববন্ধনে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন নারী সংগঠন, বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক, আরডিআরএস’র নারী অধিকার ইউনিট, পল্লী শ্রী, অনুভব ফাউন্ডেশন, ইউএসএস,ইউএসকেএস, ইএসডিও এর নারী সংগঠন গুলো অংশগ্রহণ করে।
মানববন্ধন চলাকালে সেখানে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নার বেগমের সভাপতিত্বে জেলা প্রশাসক মো. জাকীর হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জাতীয় মহিলা সংস্থা নীলফামারীর চেয়ারম্যান রাবেয়া আলিম, পল্লী শ্রীর প্রোগ্রাম ফ্যাসিলেটর নুরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহবায়ক আহসান রহিম মঞ্জিল, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক দৌলত জাহান ছবি, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শামীমা রহমান বক্তব্য রাখেন।
বক্তারা অভিযোগ করে বলেন, দেশের উন্নয়নে পরক্ষ ও প্রত্যক্ষ ভাবে নারীদের অবদান রয়েছে। এখন আর নারীরা কোথা পিছিয়ে নেই পুরষের মতো নারীও অনে ক্ষেত্রে এগিয়ে। এর পরেও পরিবারের অন্যান্য সদস্যদের কাছে বিভিন্ন ভাবে নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন। তাই সকলকে নির্যাতন মুক্ত পরিবার তৈরী করে নারী-পুরুষের সমান অধিকার নিশ্চিতসগ নারীর ক্ষমতায়ন-মানবতার উন্নয়ন নিশ্চিত করতে সরকারসহ সকলের প্রতি আহবান জানান।
বক্তরা আরো বলেন, নারী নির্যাতন, বাল্য বিবাহ রোধ ও নারীর প্রতি সকল সহিংসতা রোধ করা সম্ভব হলে বাংলাদেশ বিশ্বসভায় অনুকরণীয় হয়ে থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ