• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩৫ অপরাহ্ন |

গহীন অরণ্যে শিবিরের আস্তানা, বোমাসহ অস্ত্র উদ্ধার

CTG-Bombসিসি ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডের পৌরসদরস্থ নুনাছড়া এলাকার গভীর অরণ্যে জামায়াত-শিবিরের গোপন আস্তানার সন্ধান পেয়েছে পুলিশ। সেখান থেকে বিপুল পরিমাণ নাশকতার সরঞ্জামসহ জামায়াত-শিবিরের ৩ কর্মীকে আটক করা হয়েছে।

রোববার ভোরে অ্যাডিশনাল এসপি মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার একেএম শহীদুল ইসলাম, সীতাকুণ্ড মডেল থানার এসপি সাইফুল ইসলাম ও ওসি ইফতেখার হাসান পুলিশ সদস্যদের নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাপক অভিযান চালান। পৌরসভার নুনাছড়া পাহাড়ি এলাকায় গোপন আস্তানা থেকে ৭০টি পেট্রোলবোমা, ৫০টি ককটেল, ৪টি আগ্নেয়াস্ত্র, ১০টি কিরিচ, একটি চাইনিজ কুড়াল, তিনটি জাহাজের সিগনাল লাইট, একটি দা, ২৪ রাউন্ড কার্তুজ, রান্নাবান্না করার কাজে ব্যবহৃত হাড়ি-পাতি ও খাদ্যদ্রব্যসহ তিন জামায়াত-শিবিরকর্মীকে আটক করে।

সীতাকুণ্ড থানার এএসপি সাইফুল ইসলাম বলেন, ‘তদন্তের স্বার্থে আটককৃতদের নাম প্রকাশ করা বা তাদেরকে মিডিয়ার সামনে আনা সম্ভব হচ্ছে না।’

অফিসার ইনচার্জ ইফতেখার হাসান বলেন, ‘দীর্ঘদিন থেকে ওই এলাকায় নাশকতায় জড়িতরা পাহাড়ের অভ্যান্তরে গোপন আস্তানা গড়ে নাশকতার সরঞ্জাম মজুদ করছিল বলে গোপন সংবাদে আমরা জানতে পারি। আমরা আরো জানতে পারি এই চক্রটি সীতাকুণ্ডে মহাসড়কে বড় ধরনের নাশকতারও প্রস্তুতি নিচ্ছিল। তাই এরই আলোকে গোপন সংবাদের ভিত্তিতে আমরা এই অভিযান চালিয়েছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, চট্টগ্রামের হাটাহাজারী, টাইগার পাস, হালীশহর ও বাঁশখালীতে নাশকতায় ব্যবহৃত সরঞ্জাম আটকের ঘটনার পর সীতাকুণ্ডের এটি সবচেয়ে বড় ঘটনা বলে গোয়েন্দা সংস্থাগুলো মনে করছে। এছাড়া গোয়েন্দা সংস্থাগুলো আরো মনে করছে সীতাকুণ্ডে আরো বেশ কয়েকটি স্থানে এমন গোপন আস্তানা রয়েছে। পর্যায়ক্রমে এসব আস্তানায়ও অভিযান চলবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ