• রবিবার, ২২ মে ২০২২, ০১:০৪ অপরাহ্ন |

ঠাকুরগাঁওয়ে ধর্ষণের দায়ে যাবজ্জীবন

Adalot ঠাকুরগাঁও: ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় সবজে আলী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।

রোববার ঠাকুরগাঁওয়ের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মো. আবদুল মতিন জনাকীর্ন আদালতে উক্ত রায় দেন। সেই সঙ্গে ধর্ষণের ফলে জন্ম নেয়া ছেলে সন্তান খলিলুর রহমানকে ২১ বছর পর্যন্ত ভরন পোষনের আদেশ দেয়া হয়েছে।

অভিযোগে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার শাসলা পিয়ালা গ্রামের সবজে আলী নামে এক ব্যক্তি একই গ্রামের স্বামী হারা এক মহিলাকে ২০০০সালে (১৪০৭ বাংলা সনের ২ জৈষ্ঠ্য ) রাত ১টায় ঘরের জানালা ভেঙ্গে ধর্ষণ করে।এতে ওই মহিলা অন্তঃসত্বা হয়ে পড়লে তিনি নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলা চলাকালীন সময়ে ধর্ষিতা মহিলা একটি ছেলে সন্তান প্রসব করেন। বর্তমানে ওই সন্তানের বয়স ১৩ বছর, নাম খলিলুর রহমান। মামলা চলাকালীন সময়ে ধর্ষক অভিযোগ অস্বীকার করলেও ডিএনএ টেস্ট এর ফলাফলে অভিযোগ প্রমাণিত হয়।অতঃপর মামলার অভিযোগ, চার্জসীট ও সাক্ষীদের সাক্ষ্য প্রমাণে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত ওই ব্যক্তিকে দোষী সাব্যস্ত করে উপরোক্ত রায় দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ