• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন |

ফারাবীকে জিজ্ঞাসাবাদে ১০ জনের নাম এসেছে

Farabiঢাকা: বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আটক শাফিউল ইসলাম ফারাবীকে জিজ্ঞাসাবাদে কিছু গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে এসেছে।

রোববার দুপুরে গোয়েন্দা পুলিশের গণমাধ্যম কার্যালয়ে অনির্ধারিত ব্রিফিংয়ে এমন কথা জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘ফারাবীকে জিজ্ঞাসাবাদে অন্তত ১০ জনের নামে এসেছে। তাদের বিষয়ে খোঁজখবর চলছে। তবে ফারাবীর সংশ্লিষ্টতা নিয়ে এখনো নিশ্চিত নই আমরা। তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হলে অনেক তথ্য পাওয়া যেতে পারে।’

ইতোমধ্যেই হত্যাকাণ্ডের তদন্তে এফবিআই চার সদস্যের দলের সঙ্গে মহানগর গোয়েন্দা পুলিশের একাধিক বৈঠক হয়েছে।

তিনি আরো বলেন, ‘এফবিআইয়ের সঙ্গে ঘটনার তদন্ত বিষয়ে আমাদের চিন্তাভাবনা বর্ণনা করেছি। তারা এখন পর্যন্ত আমাদের তদন্তে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তদন্তে পূর্ণ সহায়তারও আশ্বাস দিয়েছেন। ইতোমধ্যেই তারা কিছু প্রযুক্তিগত সহায়তাও দিয়েছেন।’

এ ঘটনায় কারা যুক্ত থাকতে পারেন এমন প্রশ্নের উত্তরে এফবিআইও প্রতিক্রিয়াশীল একটি গোষ্ঠীর কথা বলেছে। এফবিআইয়ের তদন্তদল ঘটনাস্থল পরিদর্শন করে কিছু আলামত সংগ্রহ করেছে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে এফবিআই সরাসারি কাউকেই গ্রেপ্তার করতে পারবে না। তবে ‘রিকোম্যান্ড’ দিলে গোয়েন্দা পুলিশ সন্দেহভাজনকে গ্রেপ্তার করে তাদের কাজে সহায়তা করবে বলে জানিয়েছেন মনিরুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ